দীঘিনালায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কার্যক্রম চালু

Dighinala pic (02) 02-07-2016 copy

দীঘিনালা প্রতিনিধি:

দীঘিনালা উপজেলায় দুই কোটি টাকা ব্যায়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের একটি স্টেশনের কার্যক্রম শনিবার অনুষ্ঠানিকভাবে চালু করা হয়েছে। এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংসদ সদস্য বাবু কুজেন্দ্র লাল ত্রিপুরা।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, ‘ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের আনুষ্ঠানিক কার্যক্রম চালুর মধ্য দিয়ে খাগড়াছড়ি জেলার দীঘিনালা উপজেলা এবং রাঙ্গামাটি জেলার বাঘাইছড়ি ও লংগদুসহ তিন উপজেলায় অগ্নিকান্ডের ঘটনায় অগ্নি নির্বাপণে কাজ করবে। এছাড়া বন্যা, বিভিন্ন রকমের দূর্ঘটনায় এগিয়ে আসবে আমাদের দমকল কর্মীরা। এতে করে সাধারণ মানুষের জান মাল ও আর্থিক ক্ষতির হাত থেকে রক্ষা পাবে স্থানীয় বাসিন্দারা।

এ সময় তিনি আরো বলেন, বর্তমান শেখ হাসিনা সরকারের ঘোষণা অনুযায়ী জেলার প্রতিটি উপজেলায় একটি করে ফায়ার সার্ভিস স্টেশন চালু করা হবে। ইতিমধ্যে তিনটির কার্যক্রম চালু হয়েছে। বাদবাকী উপজেলায়ও এর কার্যক্রম চলছে।

খাগড়াছড়ি জেলা প্রশাসক মো. ওয়াহিদুজ্জামান এর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, পুলিশ সুপার মো. মজিদ আলী বিপিএম, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-পরিচালক সমরেন্দ্র নাথ বিশ্বাস, উপজেলা নির্বাহী কর্মকর্তা ড. মো. শহীদ হোসেন চৌধুরী, সহকারী পরিচালক তৌফিকুল ইসলাম ভুইয়া প্রমূখ।

পরে অনুষ্ঠানের প্রধান অতিথি বাবু কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি ফায়ার সার্ভিস ও জাতীয় পতাকা উত্তোলন করে স্টেশনের আনুষ্ঠানিক কার্যক্রম চালু করেন।

নতুন করে চালূ করা ফায়ার সার্ভিস স্টেশনে দশ জন ফায়ারম্যানসহ পনের জন জনবল রয়েছে। পরে ফায়ার সার্ভিসের গাড়িবহর নিয়ে একটি মহড়া প্রদান করা হয়। মহড়াটি উপজেলার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন