Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

দীঘিনালায় ঝুকিপূর্ণ বেইলী ব্রিজ মেরামত করে দিল ব্যবসায়ীরা

Dighinala picture 13-02-2017 copy

দীঘিনালা প্রতিনিধি:

দীঘিনালা উপজেলায় ঝুকিপূর্ণ একটি বেইলী ব্রিজ মেরামত করে এলাকাবাসীর চলাচলের উপযোগী করে দিল উপজেলার ব্যবসায়ীরা।

সোমবার দিনভর চেষ্টার পর উপজেলার বাবুছড়া এবং দীঘিনালা ইউনিয়নের মধ্যবর্তী ছড়ার উপর নির্মিত বেইলী ব্রিজটি পুনরায় সচল হয়।

জানাযায়, সড়ক ও জনপথ বিভাগের উদ্যোগে নির্মিত বেইলী ব্রিজটি নির্মাণের পর থেকে আর সংস্কার করা হয়নি। যার ফলে গত ২/৩বছর যাবৎ ঝুকিপূর্ণভাবেই পাশ্ববর্তী দুটি ইউনিয়নসহ উপজেলার উৎপাদিত পণ্য পরিবহনসহ লোকজন চলাফেরা করছে। বেশ কয়েকদিন আগে থেকে বেইলী ব্রিজে পাটাতন দেবে গেলে ভারী যান চলাচল একেবারে বন্ধ হয়ে যায়। ফলে উপজেলার বিভিন্ন ব্যবসায়ীরা ব্রিজটি মেরামতের উদ্যোগ নেয়।

এব্যাপারে, ব্যবসায়ী এবং দীঘিনালা উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক নয়ন দাশ জানান, ব্রিজটি এতোটাই ঝুকিপূর্ণ হয় যে, অনেকগুলো পাটাতন দেবে গেছে। যার ফলে যাত্রীবাহী বাস, ট্রাক চলাচল একেবারে ঝুকিপূর্ণ হয়ে উঠে।

উপজেলার বোয়ালখালী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. মোস্তফা জানান, ব্রিজের পাটাতন দেবে যাওয়ার ফলে দুই ইউনিয়নের উৎপাদিত পণ্য, কাঠ, বাঁশসহ এবং ব্যবসায়ীক মালামাল পরিবহন বন্ধ হয়ে যায়। যার ফলে আমরা ব্যবসায়ীরা বেইলী ব্রিজটি মেরামতের উদ্যোগ নেয়। এর আগে ব্রিজের দুই পাড় ধরে রাখার জন্য বল্লি বসিয়েছিলাম। এবার দেবে যাওয়া পুরাতন পাটাতন খুলে সোজা করে, ঝালাই করে চলাচলের উপযোগী করা হচ্ছে।

এব্যাপারে খাগড়াছড়ি সড়ক ও জনপথ বিভাগের কার্যসহকারী বীর ভদ্র চাকমা জানান, দীঘিনালা থেকে জারুলছড়ি পর্যন্ত মোট ৫টি নতুন ব্রিজ হবে। সবগুলো ব্রিজেরই দরপত্র আহ্বান করা হয়েছে। যারফলে পুরাতন ব্রিজগুলো সংস্কারের বরাদ্ধ নেই। এ ব্রিজটি মেরামতের জন্য প্রায় একলক্ষ টাকার মতো খরচ হচ্ছে। সম্পূর্ন অর্থই বহন করছেন, এখানকার ব্যবসায়ীরা। তিনি আরও বলেন, স্থানীয় ব্যবসায়ী উদ্যোগে ব্রিজ মেরামত খুবই  প্রশংসনীয় উদ্যোগ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন