দীঘিনালায় অবৈধ অনুপ্রবেশকারী ভারতীয় ভণ্ড সাধু কথিত মা দেবী আস্তানা ছেড়ে পালিয়েছে

নিজস্ব প্রতিবেদক, খাগড়াছড়ি:

গণমাধ্যমে সংবাদ প্রচারের পর আস্তানা ছেড়ে পালিয়েছে খাগড়াছড়ির দীঘিনালায় অবৈধ অনুপ্রবেশকারী ভারতীয় ভণ্ড সাধু কথিত মা দেবী। বুধবার বিকাল থেকে তাকে আর দেখা যাচ্ছে না দীঘিনালা উপজেলার শ্রী শ্রী সার্বজনীন বৌদ্ধপাড়া শিব মন্দিরে। বিষয়টি নিশ্চিত করেছেন, দীঘিনালা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মিজানুর রহমান পাটোয়ারী।

সম্প্রতি দীঘিনালা উপজেলার শ্রী শ্রী  সার্বজনীন বৌদ্ধপাড়া শিব মন্দিরে আবির্ভাব ঘটে চরিত্র দেবী ওরফে শান্তি দেবী ওরফে শান্তি কালি ত্রিপুরা নামে এক  ভণ্ড সাধুর। তার যাদুটোনা আর ফুঁতেই নেমে আসে বৃষ্টি আবার চাইলেই বন্ধ হয়। তাবৎ পৃথিবীর এমন কোন রোগ আর বিপদ নেই, যা এই সাধুর পক্ষে সারানো অসম্ভব এমন প্রচারণা চালায় একটি সংঘবদ্ধ দালাল চক্র।

ফলে ভণ্ড সাধুর আস্তানায় হুমড়ি খেয়ে পড়ে খাগড়াছড়িসহ দেশের বিভিন্ন এলাকার সহজ সরল মানুষ।  টানা প্রায় দেড় মাস ধরে দীঘিনালা উপজেলার শ্রী শ্রী  সার্বজনীন বৌদ্ধপাড়া শিব মন্দিরে চলে চরিত্র দেবী ওরফে শান্তি দেবী ওরফে শান্তি কালি ত্রিপুরার ভণ্ডামী প্রতারণার মহোৎসব।

ভণ্ড সাধুর চিকিৎসা নিতে দু দিন আগে থেকেই রোগ ও রোগীর নাম জমা দিয়ে সিরিয়াল নিয়েছে। অনেকে আবার দিন-রাত বসে থেকে রোগের চিকিৎসা নিয়েছে। প্রতারক সাধকের অপচিকিৎসাকে কেন্দ্র  করে শিব মন্দির এলাকায় বিশাল এলাকাজুড়ে মেলার মতো স্টল বসে। প্রতিদিন এখানে চিকিৎসা নিতে আসতো রোগীসহ সহস্রাধিক সহজ-সরল মানুষ। অনেকে সাধকের মন জয় করতে বিভিন্ন উপকরণ নিয়ে যাচ্ছেন। তবে সাংবাদিকদের সংরক্ষিত এলাকায় প্রবেশাধিকার নিষিদ্ধ।

এ নিয়ে বিভিন্ন মিডিয়ায় প্রতারণার সংবাদ প্রচার ও প্রকাশ হলে প্রশাসন নড়েচড়ে বসে। বাধ্য হয় প্রতারক সাধু পালিয়ে যেতে। তবে এ নিয়ে কথিত সাধুর দালাল চক্র দোষ চাপাচ্ছে সাংবাদিকদের উপর।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন