Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

থানচি থানা ওসি‘র সেরে বাংলা গোল্ড পদক অর্জন

OC

থানচি প্রতিনিধি:

পুলিশ বাহিনীতে যোগদান ও শেষ সময়ের মধ্যে সততা, ন্যায়, নিতি নিয়ে অত্যন্ত সু-দক্ষতা ও আপোষহীন ভাবে কাজ করায় আজকের সাফল্য অর্জন হয়েছে। সেরে বাংলার গোল্ড মেডেল পদক ও সার্টিফিকেট পেলেন বান্দরবানে থানচি থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ সিরাজুল ইসলাম। পুলিশ হচ্ছে জনগণের আসল সেবক হিসেবে প্রমাণ করলেন তিনি। সরকারের অর্পিত দায়িত্বকে আর অবহেলা নয় সর্বদায় দায়িত্ব পালনে সু-দক্ষতা ও অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে তিনি ইতিমধ্যে অসংখ্য পুরস্কার পেয়েছেন।

কুমিল্লায় মুরাদ নগর উপজেলা মৃত মোহাম্মদ লাল মিয়া মোল্লা-এর সন্তান মোহাম্মদ সিরাজুল ইসলাম। তিনি ১৯৮৩ সালে টাংগাইলে পুলিশ বাহিনীতে যোগদান করেন। ২০১০ সালে চট্টগ্রাম জেলা সাতকানিয়া থানা প্রথম ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি হিসেবে দায়িত্ব গ্রহণ করেন। ২০১৩ সালে ৫ই মার্চ উখিয়া থানা দায়িত্ব পান, ২০১৪ সালে ১৪ই আগস্ট লামা থানা, ২০১৫ সালে ২৩ ই নভেম্বর তিনি থানচি থানা দায়িত্ব গ্রহণ করেন। ওসি দায়িত্ব গ্রহণের পর তিনি আইসি পদক ২ বার গোল্ড সার্ভিস মার্ক ২৫ বার, দক্ষতা ও কাজের সাফল্যতা অর্জনে বিভিন্ন জেলায় অসংখ্যবার পেয়েছেন। তাছাড়া লামা থানায় দায়িত্ব পালন কালে বান্দরবান জেলায় সার্কেল অফিসারের কর্তৃক মাসিক সন্বনয় সভায় জেলা শ্রেষ্ট ওসি হিসেবে পুরস্কার পেয়েছেন। মুক্তিযোদ্ধা মন্ত্রনালয় হইতে ও বেস্ট ওসি হিসেবে পুরস্কার পেয়েছেন। মানবাধিকার শান্তি পুরস্কার, মাদার তেঁরেজা শান্তি পুরস্কার সর্বশেষ গত বুধবার সেরে বাংলা গোল্ড মেডেল ও সার্টিফিকেট পুরস্কার ।

বিগত ১৫ এপ্রিল ২০১৬ইং তারিখ আলিকদমের ৩ জন গরু ব্যবসায়ীকে ১১ জনে একটি সন্ত্রাসী গ্রুপ গভীর জঙ্গলে নির্মমভাবে হত্যা করে। হত্যাকাণ্ডের সাথে সরাসরি ১১ জন জড়িতদের মধ্যে থেকে ৭ জনকে অত্যন্ত দ্রুত সাথে গ্রেপ্তার করে আইনে আওতা নিয়ে আসেন। তাদের স্বীকারোক্তি ও জবানবন্ধি মাধ্যমে জেলা ম্যাজিস্ট্রেট আদালতে তাদের বিচার কার্যক্রম চলছে। অভিজ্ঞতা ও দক্ষতা সহিত ৩ খুনে জড়িতদের গ্রেপ্তার করে দেশের পুলিশ বাহিনী ও সরকারে ভাবমুর্ত্তিকে উজ্জল করে তুলছে।

আলাপ কালে তিনি এই প্রতিনিধিকে থানচি থানা অফিসার ইনর্চাজ মোহাম্মদ সিরাজুল ইসলাম বলেন, পুলিশ বাহিনীতে ভর্তি পর আমাদের শপথবাক্য পাঠ ও দায়িত্বভার গ্রহণ থেকে সরকারের অর্পিত দায়িত্বকে সু-দক্ষতা সততা, ন্যায়ের সাথে অন্যায়ের আপোষহীন ও অত্যন্ত সফলতা সহিত পালন করার প্রয়াস নিয়ে অনেক সাফল্য ও অসংখ্য পুরস্কার হলো আমার অর্জন। আমি এই বাহিনীতে বাকি সময় টুকু সফলতাকে অটল রাখার চেষ্টা করে যাব ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন