থানচিতে সার্বজনীন গঙ্গা পূঁজা ও স্নান উৎসব পালনে চলছে ব্যাপক প্রস্তুতি

Capture

থানচি (বান্দরবান) প্রতিনিধি:

প্রতি বছর ন্যায় এবারো থানচিতে প্রতিমা বিসর্জন, ৫০ হাজারে ও বেশি ভক্তদের প্রসাদ ও ৫শত ছাগল বলি দিয়ে ব্যাপক উৎসাহ ও উদ্দীপনার মাধ্যমে হিন্দু সম্প্রদায়ের আয়োজনে এক যোগে সার্বজনীন গঙ্গা মায়ের স্নান, গঙ্গা পূঁজা উৎসব মূখর পরিবেশে পালনের ব্যাপক প্রস্তুতি চলছে।

বান্দরবানে থানচি উপজেলার অবস্থানরত বিভিন্ন ধর্মীয় গণ্যমান্য জন প্রতিনিধি ও সরকারি-বেসরকারি দায়িত্বরত কর্মকর্তা কর্মচারীদের স্বতস্ফূর্ত অংশগ্রহণ নিশ্চিত করেছেন আয়োজক কমিটি। থানছি উপজেলা উপজেলা চেয়ারম্যান ক্যহ্লাচিং মারমা প্রধান অতিথি উপস্থিত থেকে পূজা উদ্ভোধন করবেন বলে জানা গেছে।

আসছে ১৯ থেকে ২১ শে ফেব্রুয়ারি ২০১৬ শুক্রবার থেকে রবিবার পর্যন্ত ৩ দিনব্যাপী পূঁজা উদযাপনে উপলক্ষ্যে গতকাল বৃহস্পতিবার সন্ধ্যা ৭ টায় থানচি বাজার প্রাঙ্গনের উদযাপন কমিটি সাধারণ সম্পাদক কার্ত্তিক কর্মকারের সঞ্চালনের এক প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে।

সভায় থানচি উপজেলা মানবাধিকার কমিশনের সভাপতি অনুপম মারমা, হিন্দু ধর্মীয় নেতা স্বপন কুমার বিশ্বাস, মৃদুল কান্তি দাশ, রুপম কান্তি চৌধুরী, সুমন কর্মকার, পরিতোষ মাস্টার প্রমূখ বক্তব্য রাখেন।

উল্লেখ, ২০০৭ সাল থেকে থানছি উপজেলায় এক মাত্র বাজারের পশ্চিম পারে সাংগু নদীর তীরের গঁঙ্গা স্নান আর গঙ্গা পূঁজা করে আসছে অনুসারীরা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন