থানচিতে সার্বজনীন গঙ্গা মায়ের স্নান ও পূঁজা সম্পন্ন

 IMG_2747 (1)

থানচি প্রতিনিধি

রবিবার প্রতিমা বিসর্জনে মধ্যদিয়ে থানচিতে সার্বজনীন গঙ্গা মায়ের স্নান ও পূঁজা উৎসব শেষ হলো। এবারে ৫ হাজারে ও বেশি ভক্তদের প্রসাদ ও অর্ধশতাধিক ছাগল বলি দিয়ে ব্যাপক উৎসাহ উদ্দীপনা ও যথাযথ ধর্মীয় মর্যাদায় এবং অসম্প্রদায়িক চেতনায় সার্বজনীন গঙ্গা মায়ের স্নান ও গঙ্গা পূঁজা সম্পন্ন হয়েছে।

এই উপলক্ষে ৯ম বারের মতো সাংগু নদীর তীর এক তীর্থ স্থানে পরিণত হয়। থানচি উপজেলার অবস্থানরত বিভিন্ন ধর্মীয় গণ্যমান্য জন প্রতিনিধি ও সরকারি বেসরকারি দায়িত্বরত কর্মকর্তা কর্মচারীরা স্বতস্ফুর্ত অংশ নিয়েছেন এবারের আয়োজনে।

রবিবার সকাল ১০ টায় পূঁজা উদযাপন কমিটি পক্ষে সমাপনী দিনে পূঁজা মন্ডবে উদযাপন কমিটির সাধারণ সম্পাদক কার্ত্তিক কর্মকারের সঞ্চালনায়, কমিটি সভাপতি উত্তম চৌধুরীর সভাপতিত্বে সভায় থানছি উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আনোয়ার হোসাইন প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

এছাড়া বান্দরবান জেলা পরিষদের সদস্য থোয়াইহ্লামং মারমা, উপজেলা স্বাস্থ্য বিভাগে মেডিকেল অফিসার সুকুমার দাশ রেমাক্রী, ইউনিয়নের চেয়ারম্যান মালিরাং ত্রিপুরা, থানচি উপজেলা মানবাধিকার কমিশনের সভাপতি মংবোওয়াংচিং মারমা, হিন্দু ধর্মীয় নেতা স্বপন কুমার বিশ্বাস,মৃদুল কান্তি দাশ, রুপম কান্তি চৌধুরী, সুমন কর্মকার, পরিতোষ মাষ্টার প্রমুখ বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন