Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

থানচিতে ব্যবসায়ীসহ ২ ব্যক্তিকে অপহরণ

থানচি প্রতিনিধি:

বান্দরবানের থানচিতে ব্যবসায়ীসহ ২ ব্যক্তিকে অস্ত্রমুখে অপহরণ করে পাহাড়ের গভীর অরণ্যে নিয়ে গেছে দুর্বৃত্তরা।

রবিবার (১০ ফেব্রুয়ারি) সকাল ৮টায় উপজেলা বলিপাড়া ইউনিয়নে ৭নং ওয়ার্ডে এ ঘটনা ঘটে।

খবর পেয়ে থানচি থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শণে অপহরণের তথ্য নিশ্চিত করেন।

অপহৃতরা হচ্ছেন বলিবাজারের প্রবীণ ব্যবসায়ী ও তামাক চাষী মোহাম্মদ আবু তাহের (৫৫)। পিতা: মৃত বদরুজামান । এবং তার তামাক ক্ষেতের কর্মচারি সুমন মারমা (৪০)। আবু তাহেরে গ্রামের বাড়ী মাইজ পাড়া খাগরিয়া সাতকানিয়া চট্টগ্রাম।

স্থানীয় সূত্রে জানা যায়, বলিবাজার ও বিজিবি হেড কোয়াটার থেকে ৫শ’ গজের সাগু নদীর পূর্বপারে রেমাক্রী প্রাংসা রেজ্ঞের পরিত্যক্ত সেগুন বাগানে ব্যবসায়ী মোহাম্মদ আবু তাহেরে তামাক চাষের চুল্লিতে ২৫/৩০ জন দিন মজুরী (পাহাড়ি ১৩ ও  বাঙালি ৯ জন) দৈনিক শ্রমিকদের কাজের দেখ ভাল করতে সকাল সাড়ে ৭টা বলিবাজারে সকালে নাস্তা শেষে খামারের  রওনা দেন।এসময় ওই স্থানে পৌছলে লুকিয়ে থাকা ৫ পাহাড়ি সন্ত্রাসী অস্ত্রের মুখে অপহরণ করেন তাহেরকে। অপহরণের সময় তার কর্মচারী বাধা দিলে তাকেসহ অপহরণ করে গহীণ অরণ্যে নিয়ে যায় সন্ত্রাসীরা।

সরেজমিনে জানা যায়, দৈনিক শ্রমিক আবদুর কাদের (৩০), নারী শ্রমিক মমতাজ বেগম (২৫),রেজাউল করিম (৩০) জানান, আমরা আবু তাহের সওদাগরের খামারে হাজিরায় কাজ করি সকাল ৭টা মধ্যে পৌছতে হয়। সওদাগর সাহেব ক্ষেতের কাছে পৌছনো মাত্র তামাক ক্ষেতের ভেতর লুকিয়ে থাকা ৫ পাহাড়ি সন্ত্রসী অস্ত্রমুখে তাকে অপহরণ করে তামাক চুল্লির পূর্বরাস্তায় নিয়ে যাওয়ার সময় তার কর্মচারী টের পেয়ে বাধা দেয়। এক পর্যায়ের কর্মচারীকেসহ অপহরণ করে নিয়ে যায় সন্ত্রাসীরা। সবাই মূখোশধারী ছিল না কিন্তু আমাদের পরিচিত নয়।

জানতে চাইলে বলিপাড়া ইউনিয়নে আ’লীগের সভাপতি সাথুইখয় মারমা বলেন, গত ২/৩ বছর ধরে আরকান লিবারেশান পাটি (এএলপি) বার্মা বিছিন্নতাবাদী দলের কয়েকজন দলচ্যুত হয়ে রুমা উপজেলা গ্যালেঙ্গা ইউনিয়নের পানতলা পাড়া, নাইতং পাড়া বাছাদিয়র পাড়া ও বলিপাড়া ইউনিয়নের ৯নং ওয়ার্ডে কিছু বেকার যুবকদের নিয়ে ৩০/৫০জন সন্ত্রাসী গ্রুপ অত্র এলাকা আনাগোনা রয়েছে। সম্প্রতিককালে পানতলা থেকে ৫ কাঠুরিয়াকে অপহরণ করা হয়েছে।

যোগাযোগ করা হলে থানচি থানার ওসি (তদন্ত) মোহাম্মদ আমিনুল ইসলাম জানান, খবর পেয়ে আমি ঘটনাস্থল পরিদর্শণ ও পর্যাবেক্ষণ করে করেছি। বলিপাড়া ব্যাটালিয়ানে জোনাল কমান্ডিং অফিসার মো. সানভীর হাসান (পিএসসি) মহোদয়ের সাথে পারিকল্পনা করে ব্যবস্থা গ্রহণ করা হবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: থানচিতে ব্যবসায়ীসহ ২ ব্যক্তিকে অপহরণ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন