থানচিতে প্রকাশ্যে ঋণ বিতরণ ও আদায় কৃষি ব্যাংকের

থানচি প্রতিনিধি:

বান্দরবানের থানচিতে অনুষ্ঠানের মধ্যদিয়ে প্রকাশ্যে ঋণ বিতরণ ও আদায় করেছে কৃষি ব্যাংক।

রবিবার(৩০ সেপ্টেম্বর) প্রশাসনের জনসেবা কেন্দ্রে (গোলঘর) সকাল ১১টায় এ অনুষ্ঠানের আয়েজন করা হয়।

প্রকাশ্যে ১৫জন গ্রাহকদের মাঝে বিভিন্ন ক্যাটাগড়িতে ৪ লাক্ষ ৭৫ হাজার টাকা কৃষি ঋণ বিতরণ করা হয়।

একই দিনে ২জন গ্রাহকের নিকট থেকে ১ লক্ষ ৫০ হাজার টাকা ঋণ আদায় করা হয় । এটি প্রতি সপ্তাহের রোববার  হাট বাজার দিনে ঋণ গ্রহীতা থাকলে গ্রাহকদের মাঝে এই কার্যক্রম অব্যাহত থাকবে।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে চট্টগ্রাম বিভাগের কৃষি ব্যাংকের মহাব্যবস্থাপক এ আর এম ছালারে জাহান বলেছেন , পাহাড়ে জুমের ফলদ ও বনজ চাষী ও গ্রাহকদের কৃষি ঋণ ও ব্যাংকিং সেবা পৌঁছে দিতে অক্লান্তভাবে কাজ করছে কৃষি ব্যাংক। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের উন্নয়নে সফলতার সাথে কাজ করছে তেমনি কৃষি ব্যাংক কৃষকদের অর্থনৈতিক চাকা ঘোরাতে দেশের প্রত্যন্ত অঞ্চলসহ পাহাড়েও কাজ করে যাচ্ছে।

সভায় কৃষি ব্যাংক থানচি শাখা ব্যবস্থাপক বাবুল কান্তি শর্মা সঞ্চালনায় বান্দরবান জেলা কৃষি ব্যাংকের আঞ্চলিক ব্যবস্থাপক উৎপল কান্তি চক্রবর্তী সভাপতিত্ব করেন। কৃষি ব্যাংক  চট্টগ্রাম বিভাগীয় মহা ব্যবস্থাপক  এ আর এম ছালারে জাহান প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন । উপজেলা  পরিষদের ভাইস চেয়ারম্যান চসাথোয়াই মারমা, মহিলা ভাইস চেয়ারম্যান বকুলি মারমা, প্রেসক্লাবের সভাপতি অনুপম মারমা বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে অনুষ্ঠানে বক্তব্য রাখেন।

অনুষ্ঠানের সভাপতি আঞ্চলিক ব্যবস্থাপক উৎপল কান্তি চক্রবতী বলেন, স্বাধীনতার ৪৮ বছরে দেশের প্রত্যন্ত অঞ্চল হিসেবে খ্যাত বান্দরবানে থানচিতে এই প্রথম বারের মতো বাংলাদেশ কৃষি ব্যাংক থানচি শাখা গ্রাহকদের মাঝে  প্রকাশ্যে  কৃষিঋণ বিতরণ ও আদায়ের  আয়োজন করে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন