থানচিতে জেএসসিতে রেমাক্রী বাজার স্কুল শতভাগ পাশ

 

থানচি প্রতিনিধি:

থানচিতে এবারে জেএসসিতে রেমাক্রী বাজার উচ্চ বিদ্যালয়ের শতভাগ পাশ করেছে। উচ্চ বিদ্যালয়টি প্রতিষ্ঠার লগ্ন থেকে চলতি বছরে প্রথম জেএসসি উত্তীর্ন পরীক্ষায় অংশ নিয়েছেন মোট ১১জন তৎমধ্যে সকলে পাশ করে শতভাগ অর্জন করা হলো। এ  সাফল্য  ও অর্জনে খুশি হলেন উপজেলা চেয়ারম্যান ক্যহ্লাচিং মারমা।

২০১৮ সালে থানচি উপজেলা সদরে  সরকারি উচ্চ বিদ্যালয় কেন্দ্রে থানচি মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ মোট  ৬টি বিদ্যালয়ের মোট ২৫৯জন পরীক্ষার্থী অংশ নিয়েছিল।

সোমবার বিকালে চট্টগ্রাম শিক্ষা বোর্ড অধীনে প্রকাশিত ফলাফলে অংশ গ্রহণকারীদের মধ্যে মোট ২১০ জন পাশ করেছে  ৪৯জন ফেল করেছে। পাশের হার ছিল ৮৩.১৬%।

রেমাক্রী বাজার উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক বেনার্ডি ত্রিপুরা বলেন, প্রতিষ্ঠা লগ্ন থেকে অনেক পরিশ্রম করেছি আমার পরিশ্রমে ফসল হিসেবে আজ অর্জন ও সাফল্য হয়েছে। এ ধারাবাহিকতা ধরে রাখার অঙ্গীকার  করেন তিনি ।

এ দিকে থানচি সরকারি উচ্চ বিদ্যালয়ের মডেল প্রাইমারী স্কুল ও বেসরকারি বালিকা উচ্চ বিদ্যালয় মিলে মোট ১৩৫জন পরীক্ষার্থী মধ্যে মাত্র ১০৯ জন পাশ করায় হতাশ শিক্ষক অভিবাবকসহ অনেকে।

এদিকে বলিপাড়া বাজার উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুল গনি জানান, আমাদের বিদ্যালয়ের আশানুরুপ পাশ করেছে। তবে শিক্ষক সংকট ছিল তা কেটে উঠলে আগামীতে আরও ভাল ফলাফল সম্ভব।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন