থানচিতে আন্তর্জাতিক নারী দিবস পালিত

IMG_2994 (1)

থানচি প্রতিনিধি:

‘অধিকার, মর্যাদায় নারী পুরুষের সমানে সমান’ এই প্রতিপাদ্যে থানচিতে আন্তর্জাতিক নারী দিবস পালিত হয়েছে। উপজেলা প্রশাসন, মহিলা বিষয়ক অধিদপ্তর, উপজেলা নারী ফোরাম, স্বেচ্ছাসেবী সংগঠন কারিতাস, এনজিও সংস্থা হিউম্যানেটারিয়ান ফাউন্ডেশান, ব্র্যাক, গ্রিন হিল, বিএনকেএস, ও কোথোয়াইন এর যৌথ উদ্যোগে মঙ্গলবার এই দিবস পালন করা হয় ।

কর্মসূচীর মধ্যে সকাল ৯ টায় বিভিন্ন ফেস্টুন, ব্যানার ও লিফলেট নিয়ে এক বর্ণাঢ্য র‌্যালি থানচি বাজারের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে উপজেলা মুক্ত মঞ্চে শেষ হয়। র‌্যালি শেষে উপজেলা মুক্ত মঞ্চে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আনোয়ার হোসাইন সভাপতিত্বে সভায় থানচি উপজেলা পরিষদের চেয়ারম্যান ক্যহ্লাচিং মারমা প্রধান অতিথি বক্তব্য রাখেন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নারী ফোরামে সভানেত্রী ও মহিলা ভাইস চেয়ারম্যান বকুলি মারমা, থানা অফিসার ইনচার্জ সিরাজুল ইসলাম, বাংলাদেশ মানবাধিকার কমিশনের সভাপতি মংবোওয়াংচিং মারমা, ২ নং তিন্দু ইউনিয়নের চেয়ারম্যান সিগরাং ত্রিপুরা, মহিলা বিষয়ক অধিদপ্তরে প্রতিনিধি মোহাম্মদ এমরান হোসেন, বক্তব্য রাখেন।

অন্যদিকে, দিবসটি উপলক্ষে সমাজিক, অর্থনৈতিক, শিক্ষা, নারী সংগঠক, ক্ষুদ্র উদ্যোগতাসহ বিভিন্ন উন্নয়ন মূলক কাজে অবদান রাখার জন্য ৫জন মহিলাকে উপজেলা জয়ীতা হিসেবে সম্মামনা ও সনদ পত্র বিতরণ করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন