থানচিতে অপহরণ ও খুনের ঘটনায় আট গণসংগঠনের বিবৃতি

প্রেস বিজ্ঞপ্তি:

বান্দরবান জেলার থানচিতে নিহত তিন গরু ব্যবসায়ীর লাশ উদ্ধারের পরবর্তীতে সৃষ্ট অনাকাঙ্খিত ঘটনার পরিপ্রেক্ষিতে পার্বত্য চট্টগ্রামের আট গণসংগঠন সংবাদ মাধ্যমকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে লেখিত বিবৃতি দিয়েছে।

মঙ্গলবার যুক্ত বিবৃতিতে তারা এই অপহরণ ও হত্যার তীব্র নিন্দা জানিয়ে অবিলম্বে অপরাধীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছে। ত্রিপুরা দম্পতির ওপর হামলারও নিন্দা জানিয়ে নিরীহ লোকদের হয়রানি না করারও আহ্বান জানিয়েছে তারা।

বিবৃতিতে আট গণসংগঠনের নেতৃবৃন্দ খুন খারাবিকে গুরুতর অপরাধ আখ্যায়িত করে এই নৃশংস ঘটনার সুষ্ঠু নিরপেক্ষ তদন্তের মাধ্যমে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের দাবি জানিয়েছে। গণসংগঠনের নেতৃবৃন্দ অপহরণ ও খুনের পেছনে বিশেষ উদ্দেশ্য হাসিলে কোন মহল থেকে ইন্ধন বা গরু ব্যবসায়ীদের মধ্যকার ব্যবসায়িক কোন দ্বন্দ্ব রয়েছে কি না, তাও খতিয়ে দেয়া জরুরি বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ কার হয়েছে।

সংগঠগুলো হচ্ছে, গণতান্ত্রিক যুব ফোরাম, পাহাড়ি ছাত্র পরিষদ, হিল উইমেন্স ফেডারেশন, পার্বত্য চট্টগ্রাম নারী সংঘ, সাজেক নারী সমাজ, সাজেক ভূমি রক্ষা কমিটি, ঘিলাছড়ি নারী নির্যাতন প্রতিরোধ কমিটি ও প্রতিরোধ সাংস্কৃতিক স্কোয়াড।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন