Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

ত্রিপুরায় আটক বাংলাদেশিদের বিজিবি’র কাছে হস্তান্তর

রামগড় প্রতিনিধি:

ভারতের দক্ষিণ ত্রিপুরার সাব্রুম মহকুমা শহরে আটক ১৪ বাংলাদেশীকে বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি’র কাছে হস্তান্তর করেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)।

অবৈধভাবে অনুপ্রবেশের দায়ে গত শুক্রবার (৫ এপ্রিল) তাদেরকে ভারতে আটক করা হয়।

বিজিবি সূত্রে জানা যায়, আটক বাংলাদেশিদের ব্যাপারে রামগড়স্থ ৪৩ বিজিবি হতে ত্রিপুরার সাব্রুমের ৬৬ বিএসএফ কর্তৃপক্ষের কাছে পত্র পাঠানো হয়। এর প্রেক্ষিতে গত শনিবার (৬ এপ্রিল) বিজিবি -বিএসএফের মধ্যে প্রথম দফায় পতাকা বৈঠক হয়।

পরে গত মঙ্গলবার (৯ এপ্রিল) পুনরায় পতাকা বৈঠকে বসেন উভয় পক্ষ। বৈঠকে বিজিবির পক্ষে নেতৃত্ব দেন ৪৩ বিজিবির রামগড় বিওপির কোম্পানী কমান্ডার সুবেদার মো. জয়েন উদ্দিন এবং বিএসএফের পক্ষে কাঁঠালছড়ির ক্যাম্প কমান্ডার ডিএন শুক্লা নেতৃত্ব দেন। ২২১৬/২ আর বি পিলার এলাকায় ঘন্টাব্যাপী এ পতাকা বৈঠকে বিএসএফ সে দেশে আটক ১৪ জন বালাদেশিকে বিজিবির কাছে হস্তান্তর করে।

এরা হচ্ছেন- চট্টগ্রামের বাঁশখালির পশ্চিম নাপোড়া গ্রামের বাসিন্দা জগ্য মালী দাশ. তার স্ত্রী গীতা রাণী দাশ, পুত্রবধূ চম্পা দাশ, নাতনি হৈমন্তি দাশ ও নাতি অদ্রীস দাশ, বাঁশখালির মধ্যম পুইছড়ির জলদাশ পাড়া গ্রামের বাসিন্দা রাধাবাশি জলদাশ, নোয়াখালীর হাতিয়ার বোয়ালিয়া গ্রামের নবেল চন্দ্র দাশ, হাতিয়ার ফরাজি গ্রামের স্বরসতী দাশ, মাইচ্চা বাজারের রায় মোহন জলদাশ, স্ত্রী মুক্তা রাণী জলদাশ, পুত্র অবয় জলদাশ, পুত্রবধূ আদুরী জলদাশ, নাতি রাহুল জলদাশ ও ছোট ছেলে কুঞ্জলাল জলদাশ।

রায় মোহন জলদাশ(৬০) জানান, তারা ভারতের কোলকাতায় আত্মীয়র বাড়িতে বেড়াতে যাওয়ার উদ্দেশ্যে সাব্রুমে যান। নারায়ণ পাল ও উত্তম সিং নামে স্থানীয় দুজন দালাল ৭ হাজার টাকার বিনিময়ে ওদের সীমান্ত পার করে সেখানে নিয়ে যায়। সাব্রুম থেকে বাসযোগে আগরতলা যাওয়ার জন্য তারা বাস স্টেশনে গাড়ির জন্য অপেক্ষা করছিলেন। এসময়  বিএসএফ তাদেরকে আটকের পর সাব্রুম থানা পুলিশের কাছে সোর্পদ করে।  বিজিবির রামগড় বিওপির কোম্পানী কমান্ডার সুবেদার মো. জয়েন উদ্দিন বলেন, আটককৃতদের নাম, পরিচয় ও ঠিকানা তদন্ত করে এরা বাংলাদেশের নাগরিক হিসেবে নিশ্চিত হওয়ার পর বিএসএফের কাছ থেকে এদের গ্রহণ করা হয়।

এদিকে, বিএসএফের কাছ থেকে নেয়া ১৪জন বাংলাদেশিকে মঙ্গলবার (৯ এপ্রিল) রাতে রামগড় থানায় সোপর্দ করে বিজিবি।

থানা সূত্রে জানা যায়, এদের বিরুদ্ধে রামগড় থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ত্রিপুরায় আটক বাংলাদেশিদের বিজিবি’র কাছে হস্তান্তর
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন