ত্যাগী নেতাকর্মীদের মূল্যায়ন করা হবে: ওয়াদুদ ভূঁইয়া 

 

খাগড়াছড়ি প্রতিনিধি:

এক এগারো বাংলাদেশের জন্য কলংকিত অধ্যায়, ততকালীন মইন ফখরুদ্দিন সরকার আওয়ামী লীগের সাথে আতাত করে বিএনপিকে ধ্বংস করার চেষ্টা করেছিলো। খালেদা জিয়াকে গ্রেফতার করে বিএনপি থেকে মাইনাস করার পরিকল্পনা করেছিলো। সেনা সমর্থিত সরকার জোরপূর্বক বেগম জিয়াকে বিদেশ পাঠানোর চেষ্টা করেছিলো। আপোষহীন দেশনেত্রী সেদিন দেশ ত্যাগ করেনি। অথচ কানের চিকিৎসার নাম করে অবৈধ মইন ফখরুদ্দিন সরকারের সাথে আতাত করে আওয়ামী লীগ নেত্রী  লন্ডনে চলে যায়। পরে নীল নকসার নির্বাচন করে বিএনপিকে ৩০ টি আসন দেয় বিশ্বকে দেখানোর উদ্দেশ্যে।

সেসময় নেত্রীকে সেনাবাহিনীর একটি অংশ নির্বাচনের প্রস্তাব করে বিনিময় সমস্ত অপকর্ম বৈধতা দিতে হবে। কিন্তু আপষহীন নেত্রী প্রস্তাব নাকচ করেন। সে কারনে বেগম জিয়াকে মাইনাস করতে দলের কিছু নেতাকে মুক্তি দেয় সেনা সমর্থিত সরকার।

বেগম জিয়ার ১০ম কারামুক্তি দিবসের আলোচনা সভায় এসব তথ্য তুলে ধরেন খাগড়াছড়ি জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য ওয়াদুদ ভূঁইয়া।

তিনি আরো বলেন, আমাদের সময় সন্নিকটে। এ অবৈধ সরকার সেনাবাহিনীকে ক্ষমতা নেওয়ার আহ্বান জানাচ্ছে। যে কোনো মুহুর্তে ক্ষমতা ছাড়তে হবে উল্লেখ করে বলেন নবম নির্বাচনের পর থেকে বিএনপির হাজার হাজার নেতাকর্মী খুন, গুম হয়েছে। অতীত ভুল থেকে শিখতে হবে ভবিষ্যৎ ত্যাগী নেতাকর্মীদের মূল্যায়ন করা হবে বলেও জানান তিনি। এসময় প্রশাসনকে নিরপেক্ষ আচরন করার আহ্বান জানান।

জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক ইব্রাহিম খলিল এর সঞ্চালনায় বেগম জিয়ার কারামুক্তি দিবসের আলোচনাসভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন,  জেলা বিএনপির সহ সভাপতি কংচাইরী মাষ্টার, বেলাল মেম্বার, মোছলেম উদ্দিন,  যুগ্ম সম্পাদক আইয়ুব খান,  সাংগঠনিক সম্পাদক এম এন আবছার, আব্দুর রব রাজা প্রমুখ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন