তিন পার্বত্য জেলার পর্যটনকে আধুনিকতায় রূপান্তর করা হবে- নব বিক্রম কিশোর ত্রিপুরা

Rangamati pic01
স্টাফ রিপোর্টার :
তিন পার্বত্য জেলার প্রাকৃতিগত বৈচিত্র্যকে কাজে লাগিয়ে আধুনিকতায় রূপান্তর করার পরিকল্পনা গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছেন, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের সচিব ও উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান, নব বিক্রম কিশোর ত্রিপুরা এনডিসি।

তিনি বলেন, রাঙামাটি, খাগড়াছড়ি ও বান্দরবান জেলাকে দেশী-বিদেশী পর্যটকদের কাছে আকর্ষণীয় করতে পর্যটন স্পটগুলোতে আধুনিকতার ছোঁয়ায় পরির্বতন আনতে হবে। তাই প্রকৃতিগত সৌন্দর্যকে কাজে লাগিয়ে আরও অত্যাধুনিক করার পরিকল্পনা গ্রহণ করা হচ্ছে। স্বল্প, মধ্য ও দীর্ঘ মেয়াদী পরিকল্পনার মাধ্যমে স্থানীয় পর্যটনের উন্নয়নে সহায়তা দেয়া হবে। স্থানীয় জনগণকে সর্ম্পৃক্ত করে এবং এলাকার ভৌগোলিক ও সাংস্কৃতিক বৈচিত্র্য অক্ষুণ্ন রেখে পর্যটনের উন্নয়নে সকল মহলের সমন্বিত উদ্যোগে মাধ্যমে পার্বত্য এলাকার পর্যটন গড়ে তোলা হবে বলে আশা প্রকাশ করেন।

সোমবার পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের সম্মেলন কক্ষে আয়োজিত পার্বত্য চট্টগ্রামে পর্যটন সমস্যা ও সম্ভাবনা বিষয়ক এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে নব বিক্রম কিশোর ত্রিপুরা এ কথা বলেন।

রাঙামাটি জেলা পরিষদের চেয়ারম্যান বৃষ কেতু চাকমার সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন পার্বত্য বিষয়ক মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব ও বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের সদস্য মো. শামসুজ্জামান, রাঙামাটি জেলা প্রশাসক সামসুল আরেফিন, বান্দরবান জেলা প্রশাসক মিজানুর হক চৌধুরী, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ভাইস চেয়ারম্যান তরুণ কান্তি ঘোষ জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা এসএম জাকির হোসেন প্রমুখ।

মতবিনিময় সভায় রাঙামাটির বিভিন্ন সরকারী-বেসরকারী পর্যটনের কর্মকর্তা, উদ্যোক্তা, হোটেল মালিক সমিতি নেতৃবৃন্দ, বাস, লঞ্চ, সিএনজি ও বোট বোট মালিক সমিতির নেতৃবৃন্দ, চেম্বার অব কমার্স এর ব্যবসায়ী নেতৃবৃন্দ, সুশীল সমাজের প্রতিনিধি ও সাংবাদিকরা পর্যটন বিভাগের উন্নয়নে মতামত ও পরামর্শ তুলে ধরেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন