তাজুল ইসলাম কক্সবাজারের সফল ইউপি সদস্য মনোনীত

নিজস্ব প্রতিনিধি:

কক্সবাজার জেলার চকরিয়া উপজেলার বদরখালী ইউনিয়ন পরিষদের (ইউপি) ৫ নং ওয়ার্ডের সদস্য তাজুল ইসলাম ভূট্টো ‘মহান মাতৃভাষা সম্মাননা পদক ২০১৬’ অর্জন করেছেন। জেলার সফল ইউপি সদস্য ও সমাজসেবক মনোনীত হওয়ায় মানবাধিকার সংগঠন ইউনাইটেড মুভমেন্ট হিউম্যান রাইটস তাকে এই পদকে ভূষিত করে।

গতকাল মঙ্গলবার বিকেলে রাজধানীর সেগুন বাগিচায় এক হোটেলে অনুষ্ঠানিকভাবে সারা দেশ থেকে মনোনীত ৫০ জন ইউপি সদস্যকে এই সম্মাননা প্রদান করা হয়। এর আগে সংগঠনটির ৩ সদস্যের জুরিবোর্ড সফল ইউপি সদস্য ও সমাজসেবক হিসেবে তাদের চূড়ান্ত অনুমোদন দেন।

মানুষের প্রতি ভালবাসা থেকে সমাজসেবায় আসা তাজুল ইসলাম ভুট্টো ১৯৮৪ সালে বদরখালীর এক সম্ভান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহণ করেন। তার পিতার মৃত আবদুল জব্বার এবং মা লায়লা বেগমও সমাজসেবক ছিলেন।

জনপ্রতিনিধিদের সম্মাননা পদক প্রদানের আগে ‘সর্বস্তরে বাংলা ভাষা চালু করতে জনপ্রতিনিধিদের করনীয় শীর্ষক’ এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন বিচারপতি মো. জয়নুল আবেদীন। বাংলাদেশ সরকারের অর্থ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব পীরজাদা শহীদুল হারুন ও বাংলাদেশ শিশু কিশোর ফাউন্ডেশনের সভাপতি মো. আতিকুর রহমান খোকন, সাংবাদিক মুহাম্মদ আতা উল্লাহ খান প্রমুখ অনুষ্ঠানে বক্তব্য রাখেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন