Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

তথাকথিত পার্বত্য শান্তিচুক্তি নামে অসাংবিধানিক কালোচুক্তি বাতিল করুন- পার্বত্য নাগরিক পরিষদ

স্টাফ রিপোর্টার:

রবিবার পার্বত্য নাগরিক পরিষদ ও পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ, ঢাকা মহানগর এর যৌথ উদ্যোগে জাতীয় হাইকোর্টের সামনে পার্বত্য শান্তি চুক্তি(কালো চুক্তি)বাতিলের দাবীতে পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ ঢাকা মহানগর সাভাপতি শাহাদাৎ ফরাজি সাকিব এর সভাপতিত্বে এক মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ পালন করা হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,পার্বত্য নাগরিক পরিষদ চেয়ারম্যান ও পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের প্রতিষ্ঠাতা ইঞ্জিঃআলকাছ আল মামুন ভূঁইয়া।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পার্বত্য নাগরিক পরিষদের সিনিয়র সহ-সভাপতি ফয়েজ উদ্দিন আহমেদ, পার্বত্য নাগরিক পরিষদের যুগ্ম মহাসচিব শেখ মোহাম্মাদ রাজু, পার্বত্য নাগরিক পরিষদের কেন্দ্রীয় সাংগাঠনিক সম্পাদক আবদুল হামিদ রানা  এবং পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ ঢাকা মহানগর সাধারণ সম্পাদক সারোয়ার হুসাইন প্রমুখ।

পার্বত্য নাগরিক পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার আলকাছ আল মাামন ভূঁইয়া বলেন, পার্বত্য চট্টগ্রামে শান্তি ফিরিয়ে আনতে হলে তথাকথিত শান্তি চুক্তি বাতিল করতে হবে। পার্বত্য চট্টগ্রামের বৈষম্য মূলক উপজাতীয় কোটা বাতিল করে পার্বত্য কোটা চালূ করতে হবে। আঞ্চলিক পরিষদসহ সকল জেলা পরিষদে শীঘ্রই নির্বাচন দিতে হবে। সম্প্রতি জাতীয় সংসদে সংশোধিত পার্বত্য জেলা পরিষদ (সংশোধনী) আইন-২০১৬ ইং বাতিল করতে হবে এবং সর্বক্ষেত্রে বাঙ্গালীদের সমঅধিকার বা সাংবিধানিক অধিকার  নিশ্চিত করতে হবে। প্রত্যাহারকৃত সেনাক্যাম্প পূর্নঃস্থাপন করতে হবে এবং পার্বত্য চট্টগ্রামের র‌্যাব এবং সেনাবাহিনী দিয়ে অস্ত্র উদ্ধার অভিযান চালিয়ে সকল অবৈধ অস্ত্র উদ্ধার করতে হবে।সন্ত্রাসের গডফাদার জনসংহতি সমিতির সভাপতি সন্তুলারমা গং কর্তৃক লালিত সশস্ত্র সন্ত্রাসী সংগঠন ভিতর পার্টির  (জেএসএস, ইউপিডিএফ, জেএসএস সংস্কার) কর্তৃক চাঁদাবাজি বন্ধ করতে হবে।

তিনি আরোও বলেন- সন্তুলারমা একজন রাষ্ট্রদ্রোহী, যুদ্ধাপরাধী, সন্ত্রাসী ও ত্রিশ হাজার নিরস্ত্র বাঙ্গালী হত্যার নির্দেশ দাতা। অবিলম্বে সন্তুলারমাকে গ্রেফতার করে দৃষ্টান্ত মূলক শাস্তির দাবী করেন।

বার্তা প্রেরক

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন