ডাক্তার না থাকায় নাইক্ষ্যংছড়ি হাসপাতালে চিকিৎসা পায়নি পুলিশ

 

নাইক্ষ্যংছড়ি প্রতিনিধি:

নাইক্ষ্যংছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ডাক্তার সংকটের কারণে এক পুলিশ সদস্য যথাযথ চিকিৎসা না পাওয়ার অভিযোগ উঠেছে। বুধবার সকালে ওই পুলিশ সদস্য হাসপাতালে ডাক্তার না পেয়ে কক্সবাজার হাসপাতালে যেতে বাধ্য হন।

জানা গেছে, নাইক্ষ্যংছড়ি থানা পুলিশের কনস্টেবল রাজু কুমার নাথ কয়েক দিন ধরে টাইফয়েড রোগে আক্রান্ত হয়ে অসুস্থ্য হয়ে পড়েন। মঙ্গলবার সকাল ১০টায় ওই পুলিশ সদস্যকে নিয়ে হাসপাতালে গেলে ডাক্তার না পেয়ে ক্ষোভ প্রকাশ করেন, থানা অফিসার ইনচার্জের অতিরিক্ত দায়িত্বে থাকা এসআই মনির হোসেন। তিনি বলেন, রোগীকে অন্যত্র নিতেও হাসপাতাল কর্তপক্ষ অসহযোগিতা করেন।

এ বিষয়ে কর্তব্যরত চিকিৎসক কাবেরী মজুমদারের নিকট জানতে চাইলে তিনি বলেন, পুলিশ সদস্য রাজু ইতিপূর্বেও হাসপাতাল থেকে চিকিৎসা নেয়। বুধবার সকালে পুনরায় হাসপাতালে আসা অবস্থায় তার বমি, মাথা ব্যথা ও জ্বর ছিল। যার কারণে তাকে রেফার করা হয়। তবে এমবিবিএস ডাক্তার বাসায় ছিল বলে জানান।

ডাক্তার অনুপস্থিতির বিষয়ে নাইক্ষ্যংছড়ি উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডা. মোশারফ হোসেনের সাথে যোগাযোগ করা হলে তিনি সোনাইছড়িতে আছেন বলেও পার্বত্যনিউজকে জানান। কিন্তু হাসপাতালে ডাক্তার উপস্থিত থাকার কথা তিনি জানান।

উল্লেখ্য, নাইক্ষ্যংছড়ি হাসপাতালে দীর্ঘদিন যাবত কর্তব্যরত ডাক্তাররা অফিস ফাঁকি দিয়ে অন্যত্র প্রাইভেট ক্লিনিকের সাথে ব্যবসা করে আসছেন। ফলে নাইক্ষ্যংছড়ির অসহায় দরিদ্র হাজার হাজার মানুষ সঠিক চিকিৎসা থেকে বঞ্চিত হচ্ছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন