টেকনাফ সীমান্ত দিয়ে সমুদ্রপথে মালয়েশিয়া যাওয়ার চেষ্টাকালে টেকনাফে ২৮ যাত্রী আটক

আটক4

টেকনাফ প্রতিনিধি:

সমুদ্রপথে মালয়েশিয়া যাওয়ার চেষ্টাকালে কক্সবাজারের টেকনাফ থেকে শনিবার রাত সাড়ে ১১ টায় ২৮ব্যক্তিকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

বিজিবি সূত্র জানায়, গতকাল রাতে উপজেলার লেদা চৌকির নায়েক সুবেদার আতাউর রহমান ও সাবরাং চৌকির হাবিলদার অবনি কুমার বিশ্বাসের নেতৃত্বে টেকনাফগামী একটি যাত্রীবাহি বাস ও অটোরিকসায় তল্লাশি চালিয়ে ২৮জন ব্যক্তিকে আটক করা হয়। আটক ব্যক্তিদের বাড়ি নোয়াখালী, যশোর, সাতক্ষীরা, সিরাজগঞ্জ, শরীয়তপুর, শেরপুর, নরসিংদী, সিরাজগঞ্জ ও মুন্সিগঞ্জের বিভিন্ন উপজেলার বাসিন্দা বলে জানা গেছে।

আটক ব্যক্তিরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে সমুদ্রপথে মালয়েশিয়া যাওয়ার জন্য দেশের বিভিন্ন এলাকা থেকে দালালরা তাদের টেকনাফে আনা হচ্ছিল বলে স্বীকারোক্তি দিয়েছেন।

আটক ব্যক্তিরা জানান, টেকনাফের নোয়াপাড়া রোহিঙ্গা শরণার্থী শিবির কর্মী আব্দুল হাফেজ ও মাহমুদুল হাসান নামে দুই ব্যক্তি আমাদের সমুদ্রপথে জাহাজে করে মালয়েশিয়া পাঠানোর কথা বলে দেশের বিভিন্ন এলাকা থেকে প্রথমে কক্সবাজার নিয়ে এসে জেলা ভিত্তিক দল করে কয়েকটি হোটেলে রাখে। সেখান থেকে শনিবার রাতে সাবরাং উপকূলের ঘাট দিয়ে জাহাজে তুলে দেওয়ার কথা বলে টেকনাফে আনার পথে বিজিবির হাতে ধরা পড়ি।

৪২ বিজিবি টেকনাফ ব্যাটালিয়ানের অধিনায়ক লে. কর্নেল মো. আবুজার আল জাহিদ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আটক ২৮জন ব্যক্তিকে থানা পুলিশে সোর্পদ করা হয়েছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আটক, টেকনাফ, পার্বত্যনিউজ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন