Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

টেকনাফ ও সেন্টমার্টিনে ২২ কোটি টাকার ইয়াবা উদ্ধার

টেকনাফ প্রতিনিধি:

বাংলাদেশ কোস্টগার্ড বাহিনী পৃথক অভিযান চালিয়ে ২২ কোটি টাকা মুল্যের ৪ লক্ষ ৪০ হাজার পিস ইয়াবা জব্দ করেছে। এ ঘটনায় বাংলাদেশ কোস্টগার্ড বাহিনী ৪২ রাউন্ড গুলি বর্ষণ এবং ট্রলার আটক করা হয়েছে।

বাংলাদেশ কোস্টগার্ড বাহিনী চট্রগ্রাম পূর্ব জোনের গণসংযোগ কর্মকর্তা লে. কমান্ডার বিএনএম আলাউদ্দিন নয়ন অভিযানের বর্ণনা দিয়ে ১৭ জানুয়ারি রাতে বলেন, ‘১৬ জানুয়ারি আনুমানিক রাত সাড়ে ৭টায় বাংলাদেশ কোস্ট গার্ড পূর্ব জোনের অধীনস্থ সিজি স্টেশন সেন্টমার্টিন্স এর একটি টহল দল গোপন সংবাদের ভিত্তিতে স্টেশন কমান্ডার লে. ফয়সাল বীন রশীদ, (এক্স), বিএন এর নেতৃত্বে টেকনাফ থানার অন্তর্গত সেন্টমার্টিনদ্বীপের পূর্ব পার্শ্বের সমুদ্রে বিশেষ অভিযান পরিচালনা করে দুইটি সন্দেহজনক বোটকে থামার নির্দেশ প্রদান করলে বোট দুটি না থেমে সমুদ্রের কিনারায় চরে তুলে দিয়ে বোটে থাকা লোকজন পালিয়ে যায়। পরবর্তীতে ওই বোট তল্লাশী করে ৩ লক্ষ পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করা হয়।

এছাড়াও অপর একটি অভিযানে বাংলাদেশ কোস্ট গার্ড বাহিনী পূর্ব জোনের অধীনে সিজি স্টেশন টেকনাফ কন্টিনজেন্টের একটি সেকশান ১৬ জানুয়ারি রাত সাড়ে ১১টায় ইয়াবা পাচারের গোপন সংবাদের ভিত্তিতে টেকনাফ থানাধীন কাটাবুনিয়ার অদুরে বঙ্গোপসাগরে অবস্থান নেয়। কোস্ট গার্ড বাহিনীর উপস্থিতি টের পেয়ে ইয়াবা পাচারকারী একটি নৌকা দ্রুত গতিতে পালানোর চেষ্টা করে। কোস্ট গার্ড বাহিনী সেকশান বাঁশি বাজিয়ে পাচারকারী দলকে থামাতে সক্ষম হয়। অতঃপর বোটটিকে তল্লাশী করে ১ লক্ষ ৪০ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়।

ওই বোটের মাঝির স্বীকারোক্তি অনুযায়ী আরো ৪টি বোট ঘটনাস্থল হতে একটু অদূরে অবস্থান করছিল। এই ৪টি বোটকে আটক করার জন্য কোস্ট গার্ড এর বোটটি নোঙ্গররত অবস্থায় ছিল। বেশ কিছুক্ষণ পর বোট ৪টিকে দেখতে পায় এবং তাদেরকে টর্চ লাইট জ্বালিয়ে থামানোর চেষ্টা করে। কিন্তু বোট ৪টি না থেমে কোস্ট গার্ড বোট এর দিকে অগ্রসর হতে থাকে।

এমতাবস্থায়, বোটগুলোর গতি প্রতিহত ও ভীতি প্রদর্শনের জন্য প্রথমে ১২ রাউন্ড ব্লাংক এ্যামুনেশন ফায়ার করা হয়। কিন্তু তারা ভয় না পেয়ে কোস্ট গার্ড বোটের দিকে দ্রুত ধাবিত হয়ে আসতে থাকলে জান ও মালের  নিরাপত্তার জন্য ৩০ রাউন্ড তাজা গুলি ফায়ার করা হয়। পাচারকারী বোটের পিছু ধাওয়া করলে পাচারকারী বোটের গতি বেশি হওয়ায় দ্রুত গতিতে মেরিন ড্রাইভের দিকে রওয়ানা হয়ে বাহারছড়ার কাছে বিচ করে পালিয়ে যায়। বোটটি তল্লাশী করে কোন পাচারকারী ও মালামাল পাওয়া যায় নাই এবং উদ্ধারকৃত ইয়াবা ও বোটটিকে টেকনাফ থানায় হস্তান্তর করা হয়।

ওই অভিযানে কোস্ট গার্ড সদস্যদের কোন ক্ষয়ক্ষতি হয়নি। জব্দকৃত দুইটি অভিযানে ইয়াবার আনুমানিক বাজার মূল্য ২২ কোটি টাকা’।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন