টেকনাফে ৫৪ যাত্রী ৮ ক্রু ও ৪ দালাল আটক

teknaf mal.20.05

স্টাফ রিপোর্টার, কক্সবাজার/ টেকনাফ প্রতিনিধি
সেন্টমার্টিনের অদূরে ৫কিলোমিটার দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগরে ২টি ট্রলার সহ ৫৪ মালয়েশিয়া যাত্রী, ৮ ক্রু ও ৪ দালাল আটক করেছে কোস্টগার্ড। আজ মঙ্গলবার ভোর ৫টায় অভিযান চালিয়ে এ ৬৬ জনকে আটক করে কোস্টগার্ডের একটি টহল দল। কোস্টগার্ডের ভাষ্য, আটক হওয়া ব্যক্তিরা সমুদ্রপথে অবৈধভাবে মালয়েশিয়া যাওয়ার সময় তাঁদের বহনকারী দুটি ট্রলারও আটক করা হয়। কোস্টগার্ডের দাবি, তাদেরকে জিজ্ঞাসাবাদ করলে  আটক ব্যক্তিরা অবৈধভাবে মালয়েশিয়ায় যাচ্ছিলেন বলে স্বীকার করেছেন। আটক হওয়া ব্যক্তিদের মধ্যে চারজন দালাল ও আটজন মাঝিমাল্লা।

কোস্টগার্ড সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে গতকাল ২ মে ভোরে কোস্টগার্ড টেকনাফ স্টেশনের লেফটেন্যান্ট কাজী হারুনুর রশিদের নেতৃত্বে দুটি স্পিডবোটে সেন্ট মার্টিনের পাঁচ কিলোমিটার দক্ষিণ-পূর্বে বঙ্গোপসাগরে অভিযান চালানো হয়। এ সময় ট্রলার দুটি থেকে আটজন মাঝিমাল্লা ও চারজন দালাল এবং ডেকের ভেতর থেকে ৫৪ জন যাত্রীকে আটক করা হয়। আটক হওয়া মাঝিমাল্লা ও যাত্রীদের মধ্যে দুজন মিয়ানমারের নাগরিক। চারজন দালাল ও অন্যরা বাংলাদেশের নারায়ণগঞ্জ, সাভার, নরসিংদী, সিরাজগঞ্জ, যশোর ও কক্সবাজার জেলার বিভিন্ন উপজেলার বাসিন্দা বলে জানা গেছে।

কোস্টগার্ড টেকনাফ স্টেশন কমান্ডার লে. হারুনুর রশিদ জানান, কোস্টগার্ডের একটি টহল ওই ট্রলার দুটি সন্দেহজনক মনে হলে তাদেরকে চার্জ করে। পরে ট্রলারের যাত্রীরা স্বীকার করে তারা মালয়েশিয়ার উদ্দেশ্যে রওয়ানা দিয়েছে। তাদেরকে উপকূলে এনে মামলা করার পর টেকনাফ থানায় সোপর্দ করা হবে।

 

 

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: টেকনাফ, দালাল, পাচার
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন