টেকনাফে বন্দুকযুদ্ধে শীর্ষ ডাকাত আলম নিহত

fec-image

টেকনাফ প্রতিনিধি:

কক্সবাজারের টেকনাফে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে ফরিদ আলম প্রকাশ ডাকাত আলম নামে এক ইয়াবা ব্যবসায়ী নিহত হয়েছেন। সে টেকনাফ সদর ইউনিয়নের লেঙ্গুরবিল গ্রামের মৃত কাদের প্রকাশ পেরান কাদেরের ছেলে।

রবিবার(১৮ নভেম্বর) ভোররাত ৩ টার দিকে টেকনাফ সদর ইউনিয়নের লেঙ্গুরবিল গ্রামে এ ঘটনা ঘটে।

পুলিশ জানায়, শনিবার(১৭ নভেম্বর) দুপুরে ফরিদ আলম ওরফে ডাকাত আলমকে পুলিশ টেকনাফ সদর ইউনিয়নের লেঙ্গুরবিল এলাকায় অভিযান চালিয়ে আটক করে।

পরে ব্যাপক জিজ্ঞাসাবাদে সে ইয়াবার চালানের ব্যাপারে তথ্য দেয় । ভুলু মাঝির নেতৃত্বে একটি বাহিনী মিয়ানমার থেকে ইয়াবার চালান এনে এলাকাতেই খালাস করবে, এই সূত্র ধরে ভোরে ফরিদ আলমকে নিয়ে অভিযানে যায় পুলিশ।

এ সময় ফরিদ আলমকে ছিনিয়ে নিতে ভুলু বাহিনীর সদস্যরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছুড়লে পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছুড়ে। এ সময় হামলাকারীরা পিছু হটে। ঘটনাস্থল থেকে ডাকাত আলমকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে টেকনাফ স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।

এ ব্যাপারে টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাস বলেন, ‘বন্দুকযুদ্ধে’ নিহত ব্যক্তি শীর্ষ ডাকাত ও মাদক ব্যবসায়ী ছিলেন। তাঁর বিরুদ্ধে ইয়াবা পাচারের ২টি, অস্ত্র মামলা ২টি, পুলিশের ওপর হামলাসহ ৬টি মামলা রয়েছে ।

তিনি আরও বলেন, ঘটনাস্থল থেকে ২টি এলজি, ৫টি গুলি ও ১০ হাজার ইয়াবা উদ্ধার করা হয়েছে এবং ময়নাতদন্তের জন্য লাশ কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়েছে। এ অভিযানে পুলিশের সহকারী উপপরিদর্শক (এএসআই) আবিক, কনস্টেবল রুবেল শর্মা ও মো. সেকান্দার আহত হয়।

টেকনাফ স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের মেডিকেল অফিসার আসিফ আলভি বলেন, হাসপাতালে আনার আগে ফরিদ আলম মারা যান। নিহতের বুকে দুটি গুলির চিহ্ন ছিল। আহত তিন পুলিশ সদস্যকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন