টেকনাফে ফিশিং ট্রলারে ডাকাতি ট্রলার ও মালামাল লুট : ৩ জেলে নিখোঁজ

টেকনাফ প্রতিনিধি :
বঙ্গোপসাগরে মাছ ধরার ৫টি ফিশিং ট্রলার ডাকাতি করে ট্রলার, মাছ ও জালসহ সবর্স্ব লুট করে নিয়ে গেছে জলদস্যুরা। এ ঘটনায় ৩ মাঝি নিখোঁজ রয়েছেন। নিখোঁজ জেলেরা হলেন- সাবরাং ইউনিয়নের শাহপরীর দ্বীপের বাসিন্দা আমিন উল্লাহ (৫০), মোহাম্মদ কাসেম (৩৫) ও মোহাম্মদ নুর (২৪)। ১৫ ফেব্রুয়ারি রাতে টেকনাফ শাহপরীরদ্বীপের পশ্চিমে ১২ মাইল এলাকায় এ ডাকাতির ঘটনা ঘটে।

ফেরত জেলে ও ট্রলার মালিকদের ভাষ্য, সোমবার ৫টি ট্রলার নিয়ে মাঝিমাল্লারা বঙ্গোপসাগরে মাছ শিকারে যায়। বুধবার রাতে তারা সাগরে মাছ ধরতে জাল ফেলে। হঠাৎ করে একদল জলদস্যু ট্রলারে হানা দিয়ে জেলেদের মারধর এবং মাছ, জাল, ডিজেল ও অন্যান্য মালামাল লুটে নেয়। ১০ মাঝিমাল্লাসহ এফবি সুলতান আহম্মেদ নামে একটি ট্রলারকে অস্ত্রের মুখে জিম্মি করে নিয়ে যাওয়ার সময় জেলেদের সাগরে নিক্ষেপ করে। এ সময় অন্য ট্রলারের মাঝিরা সাগরে ভাসমান অবস্থায় সাত জেলেকে উদ্ধার করে। তিন জেলে এখনও নিখোঁজ রয়েছেন।

উদ্ধার হওয়া জেলেরা হলেন- ফজল আহম্মেদ, নুর হাবিব, নোমান, মোহাম্মদ আইয়ুব, কালা মিয়া, শফি আলম, সেলিম উল্লাহ। তারা সবাই সাবরাং ইউনিয়নের শাহপরীর দ্বীপ এলাকার বাসিন্দা।

টেকনাফ-২ বিজিবির উপ-অধিনায়ক মেজর আবু রাসেল ছিদ্দিকী বলেন, ‘বিষয়টি শুনেছি, ঘটনাটির খোঁজ খবর নেওয়া হচ্ছে।’

টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল মজিদ বলেন, ‘সাগরে ডাকাতির খবর স্থানীয় ইউপি চেয়ারম্যানের কাছে শুনেছি। ট্রলার মালিককে থানায় অভিযোগ দিতে বলা হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন