টেকনাফে দালালসহ আটক ১৮

আটক

টেকনাফ প্রতিনিধি:
কক্সবাজরের টেকনাফে অবৈধভাবে সাগর পথে মানব পাচারকালে দালালসহ ১৩ জন যাত্রীকে আটক করেছে বাংলাদেশ কোস্ট গার্ড। গতকাল বৃহস্পতিবার ভোরে মালয়েশিয়া যাবার প্রস্তুতিকালে তাদের আটক করা হয়। এ ছাড়া বিজিবিও আরও পাচঁ মালয়েশিয়াযাত্রীকে আটক করতে সক্ষম হয়।

কোস্টগার্ড সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার ভোরে গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার হ্নীলা ইউনিয়নের জাদিমুরা নাফনদীর এলাকায় কোস্টগার্ড টেকনাফ ষ্টেশনের সাব-লেফটেন্যান্ট মুসা মিয়ার নের্তৃত্বে অভিযান চালিয়ে এক দালালসহ ১৩জ কে আটক করে। আটক যাত্রীদের মধ্যে পাঁচজন ব্রাহ্মণবাড়িয়ার, দুজন বগুড়ার, দুজন কক্সবাজারের, একজন চুয়াডাঙ্গার, একজন বান্দরবানের ও একজন চট্টগ্রামের বাসিন্দা রয়েছেন। এর মধ্যে আটক দালাল হচ্ছেন টেকনাফের শফিকুল ইসলাম। কোস্টগার্ড আরও জানান, আটক দালাল সমুদ্রপথে অবৈধভাবে দেশের বিভিন্ন জায়গা থেকে সমুদ্রপথে মালয়েশিয়া পাঠানোর কথা বলে লোকজন টেকনাফ নিয়ে আসেন।
অপরদিকে বুধবার গভীর রাতে ৪২ ব্যটালিয়নের আওতাধীন দমদমিয়া বিওপির জওয়ানেরা চেকপোষ্টে বাস তল্লাশি চালিয়ে টেকনাফ থেকে সাগর পথে মালয়েশিয়ার যেতে আসা পাচঁ জনকে আটক করেছে বলে জানিয়েছেন ৪২ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল আবু জার আল জাহিদ। তিনি আরও আটক ব্যক্তির মধ্যে বান্দরবনের দুই ও কক্সবাজরের তিন জন রয়েছে।

কোস্টগার্ড টেকনাফ স্টেশনের সাব লেফটেন্যান্ট মুসা মিয়া বলেন, আটক দালালসহ ১৩ জন ব্যাক্তিকে থানায় সোর্পদ করে সংশ্লিষ্ট ধারায় মামলা রুজু করা হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন