টেকনাফে ডিবি পুলিশের উপর এলাকাবাসীর হামলা, পুলিশসহ আহত ৫ : আটক-১

টেকনাফ প্রতিনিধি :
টেকনাফ সদর ইউনিয়নের নাজিরপাড়ায় ডিবি পুলিশকে অবরোধ করে রেখে তাদের উপর হামলা চালিয়েছে বিক্ষুদ্ধ এলাকাবাসী। এসময় তাদের ব্যবহৃত গাড়ি ভাংচুর করে ও কক্সবাজার গোয়েন্দা পুলিশ’র (ডিবি) দু’ এএসআই সহ ৪ পুলিশ সদস্য ও গাড়ী চালক আহত হয়। ঘটনাস্থল থেকে হামলায় জড়িত সন্দেহে একজনকে আটক করেছে পুলিশ।

বৃহস্পতিবার রাত সাড়ে ১০টার সময় টেকনাফের নাজিরপাড়া গ্রামে এ ঘটনা ঘটে।

জানা যায়, টেকনাফ সদর ইউনিনের ৭ নং ওয়ার্ডের ইউপি সদস্য এনামুল হক এনামের বাড়িতে কক্সবাজার গোয়েন্দা পুলিশের এসআই সুমনের নেতৃত্বে একটি টিম তার বাড়ী ঘেরাও করে। পরে ডিবি সদস্যরা মোটা অংকের টাকা নিতে এনাম মেম্বারকে তুলে নিয়ে যাচ্ছে বলে স্থানীয় মসজিদের মাইকে ঘোষণা দেয় তার সর্মথকরা। মাইকে আওয়াজ শুনে শত শত নারী পুরুষ ঘেরাও করে ডিবি’র গাড়ীতে হামলা চালায়। এতে প্রাইভেট নোয়া মাইক্রোবাসটি (চট্টমেট্টো-চ-১১-১৬৮৬)তছনছ হয়ে যায়।

আহত হয় পুলিশের এএসআই আসাদুজ্জামান, ফিরোজ মিয়া, কনেস্টবল আল আমিন, সুমাইয়া সুলতানা ও গাড়ী চালক বাপ্পি।

পরে টেকনাফ মডেল থানা থেকে অতিরিক্ত পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। গাড়ীসহ ডিবি সদস্যদের উদ্ধার করে। এ ঘটনায় এসআই সুমন বাদী হয়ে এনামুল হককে প্রধান আসামী করে ৯ জন এজাহার নামীয় ও ১৫০ জন অজ্ঞাত আসামী করে টেকনাফ মডেল থানায় মামলা দায়ের করে।

এ প্রসঙ্গে টেকনাফ মডেল থানার ওসি মো. মাঈন উদ্দিন খান জানান, এ ঘটনায় পুলিশ নাজিরপাড়া গ্রামের আব্দুল হাকিমের ছেলে শামসুল আলম নামের এক যুবককে আটক করে আদালতে সোর্পদ করেছে।

অভিযুক্ত এনামুল হক এনাম মেম্বার জানান, প্রতিনিয়ত ডিবি পুলিশ নিরীহ লোকজনকে আটক করে

মোটা অংকের টাকা দাবী করেন। পরে টাকা নিয়ে ছেড়ে দেয়, আজকেও সেটাই করবে বিধায় উশৃঙ্খল এলাকাবাসী তাদেরকে বাধা দেয় এবং তাদের গাড়িতে থাকা ইয়াবা দিয়ে ফাঁসানোর চেষ্টা করছিল। তাদের গাড়িতে ইয়াবা ছিল তার প্রমাণ এলাকার প্রত্যক্ষদর্শী।

তিনি আরো বলেন, সব মামলায় জামিনে থাকার পরও কেন আমার উপর এ ধরনের আচরণ করা হচ্ছে বোধগম্য নয়। একটি ষড়যন্ত্রকারী মহল প্রশাসনিক ভাবে হয়রানি করতে অপতৎপরতা চালাছে। এ ঘটনা তারই ধারাবাহিকতা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন