জেলা পরিষদে খগেশ্বর ত্রিপুরা‘র নাম প্রস্তাব করায় পার্বত্য প্রতিমন্ত্রী ও সংসদ সদস্যকে পানছড়ির ত্রিপুরা নেতৃবৃন্দের অভিনন্দন

 

পানছড়ি প্রতিনিধি :

খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ পূনর্গঠনের লক্ষে পানছড়ি উপজেলার খগেশ্বর ত্রিপুরা‘র নাম প্রস্তাব করায় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি, খাগড়াছড়ির সংসদ সদস্য ও জেলা আওয়ামলীগের সভাপতি কুজেন্দ্র লাল ত্রিপুরাকে অভিনন্দন জানিয়েছে পানছড়ি উপজেলার ত্রিপুরা নেতৃবৃন্দরা।

ত্রিপুরা নেতৃবৃন্দদের সাথে আলাপকালে জানা যায়, উপজেলার ৪নং লতিবান ইউপির প্রদীপ পাড়া গ্রামের মৃত ব্রত কুমার ত্রিপুরা ও কাঞ্চন শ্রী ত্রিপুরার ছেলে খগেশ্বর ত্রিপুরা। ১৯৬২ সালের ২২ জানুয়ারীতে জন্ম নেয়া খগেশ্বর ত্রিপুরা পাঁচ ভাই পাঁচ বোনের মধ্যে তিনি অষ্টম। তিনি পানছড়ির বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ডের সাথে সর্বদাই ওঁতপ্রোতভাবে জড়িত থাকেন।

পানছড়িতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য্য নির্মানের প্রথম উদ্যোক্তা, পানছড়ির ৪নং লতিবান ইউনিয়ন পরিষদের টানা তিনবারের নির্বাচিত চেয়ারম্যান, নালকাটা উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সভাপতি সহ বহু শিক্ষা প্রতিষ্ঠান ও ধর্মীয় প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা ও উদ্যোক্তা এই খগেশ্বর ত্রিপুৃরা। তাছাড়া ১৯৮৭ সালে পানছড়ির চেঙ্গী কমিউনিটি সেন্টারে বাংলাদেশ সরকার ও পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির মধ্যকার সংলাপে পরপর ছয়টি বৈঠকে সরকারের নিয়োগকারী স্বেচ্ছাসেবকের দায়িত্ব নিষ্ঠার সাথে পালন করে প্রসংশিত হন।

পানছড়ি উপজেলার বৃহত্তর ত্রিপুরা জনগোষ্ঠির পক্ষে ত্রিপুরা স্টুডেন্ট ফোরাম পানছড়ি ডিগ্রী কলেজ শাখার সাবেক সভাপতি অমর বিকাশ ত্রিপুরা (অমল), ২৪১ নং লতিবান মৌজার হেডম্যান ভুমিধর রোয়াজা, উপজেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক কিরণ ত্রিপুরা, ৫নং উল্টাছড়ি ইউপির ৭নং ওয়ার্ড সদস্য শান্তি কুমার ত্রিপুরা, নালকাটা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক অরুণ বিকাশ ত্রিপুরা, উপজেলা ছাত্রলীগ সাংগঠনিক সম্পাদক অভিরঞ্জন ত্রিপুরা, ত্রিপুরা কল্যাণ সংসদের সাবেক সহ-সভাপতি অমর সিংহ ত্রিপুরা, দপ্তর সম্পাদক শিবুজয় ত্রিপুরা, সহ-সভাপতি কিরণ লাল ত্রিপুরা সহ অনেকেই জানান, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সদস্য হিসেবে খগেশ্বর ত্রিপুরা‘র নাম প্রস্তাব করার মধ্য দিয়ে পার্বত্য চট্টগ্রামের প্রাচীন ত্রিপুরা জনগোষ্ঠি তথা খাগড়াছড়ির বৃহত্তর জনগণের আবেগ-অনুভুতির সঠিক মুল্যায়ন করা হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন