জিম্মি একটি বিদ্যালয়: স্কুলে মলত্যাগ, পাথর নিক্ষেপ, ছাত্রীদের ইভটিজিং করে বখাটেরা

fec-image

ইভটিজিং

উখিয়া প্রতিনিধি:

উখিয়ার সোনারপাড়া উচ্চ বিদ্যালয়ে হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর করেছে দুর্বৃত্তরা। চিহিৃত বখাটের দল বিদ্যালয়ের শ্রেণী কক্ষের জানালার গ্লাস ভাংচুর লোহার গ্রীল কর্তন ও পানির পাইপ লাইন খুলে নিয়ে বিচ্ছিন্ন করে দিয়েছে। শুধু তাই নয় ছাত্রীদেরকে যাতায়তের পথে কটুক্তি করায় লেখা পড়ার মারাত্মক বিঘ্ন সৃষ্টি হচ্ছে বলে জানিয়েছেন সাধারণ শিক্ষার্থীরা। এ ব্যাপারে প্রধান শিক্ষক মো. শফিউল করিম বাদী হয়ে শুক্রবার সন্ত্রাসীদের বিরুদ্ধে লিখিত এজাহার দায়ের করছে বলে উখিয়া থানার ডিউটি অফিসার উপ-পুলিশ পরিদর্শক সত্যতা স্বীকার করেছেন।

জানা যায়, শুক্রবার বন্ধের দিনে একদল দুর্বৃত্ত পরিকল্পিত ভাবে সোনারপাড়া উচ্চ বিদ্যালয়ে ভাংচুর করে মূল্যবান মালামাল লুটপাট করেছে।

বিজ্ঞান বিভাগের শিক্ষক নারায়ন বাবু জানান, চিহিৃত বখাটে যুবকরা প্রতিদিন বিদ্যালয়ের ছাত্রীদেরকে ইভটিজিং ও কটুক্তি করে। ছাত্রীদের কমন রুমে ইটপাটকেল নিক্ষেপ ও অশ্লীল শব্দ উচ্চারণ করার কারণে পাঠদানে মারাত্মক বাঁধা সৃষ্টি হচ্ছে।

এদিকে উখিয়া থানায় দায়েরকৃত এজাহারে উল্লেখ করা হয়, … শুক্রবার সোনারপাড়া ঘোনারমুখ গ্রামের নুর হোছাইনের পুত্র বখাটে ছৈয়দ নুর প্রকাশ মনিয়ার নেতৃত্বে একদল দুর্বৃত্ত বিদ্যালয়ের পানির পাইপ লাইন কেঁটে নিয়ে বিচ্ছিন্ন করে দিয়েছে। শুধু তাই নয় জানালার গ্লাস ভাংচুর ও লোহার গ্রীলও কেটে দেয়। এতে বিদ্যালয়ের প্রায় ৪০ হাজার টাকা ক্ষয়ক্ষতি হয়েছে।

ক্রীড়া শিক্ষক শামশুল আলম অভিযোগ করে বলেন, পার্শ্ববর্তী ঘোনারমূখ গ্রামের হোছন আলীর ছেলে মোরশেদ, ছালামত উল্লাহ ছেলে হাশেম, নুরুল আলম প্রকাশ নুরুর ছেলে এহাছান ও শাহেদের নেতৃত্বে একদল বখাটে দুর্বৃত্তদের বিভিন্ন অপরাধজনক কর্মকান্ডের কারণে বিদ্যালয়টি জিম্মি হয়ে পড়েছে। এমনকি রাতের আধাঁরে নৈশপ্রহরীকে মারধর করে বিদ্যালয়ে মল ত্যাগ করে তারা।

উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: হাবিবুর রহমান চিহিৃত বখাটে দুর্বৃত্তদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবে বলে বিদ্যালয়ের শিক্ষকদেরকে আশ্বাশ দিয়েছে বলে জানিয়েছেন শিক্ষক আবছার কামাল।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন