জালিয়াপালংয়ে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে জমি জবর-দখলের অভিযোগ

pic-ukhiya-10-11-20162-copy

উখিয়া প্রতিনিধি:

কক্সবাজার জেলার উখিয়ার জালিয়াপালংয়ের লম্বরী পাড়া গ্রামে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে জমি জবরদখলের অপচেষ্টা চালানোর গুরুতর অভিযোগ উঠেছে। প্রতিপক্ষগং ভাড়াটিয়া সন্ত্রাসী বাহিনী নিয়ে জায়গা বে-দখল করতে মরিয়া হয়ে এলাকায় মহড়া দেওয়ায় জনমনে আতংক সৃষ্টি হয়েছে।

জানা যায়, উপজেলার জালিয়াপালং ইউনিয়নের লম্বরী পাড়া গ্রামের হাজী আব্দুল হকের পুত্র আহমদ হোছন, ছৈয়দ হোছন, করিম উল্লাহ ও আজিম উল্লাহ গত ১৪-১০-২০০৩ সালে ৪০ শতক জায়গা ক্রয় করেন। যার দলিল নং- ২৩৪৪। মিলন রায় চৌধুরী, জুহুর রায় চৌধুরী, সুভাষ রায় চৌধুরী ও দিপন রায় চৌধুরী হতে ক্রয়কৃত জায়গা দীর্ঘদিন ধরে ভোগদখল করে আসছে। যার সৃজিত বিএস খতিয়ান নং- ২৫৫১। আরএস খতিয়ান ১৫০ দাগ নং- ২৫২৩ ও বি.এস খতিয়ান ৮০৫ ও দাগ নং- ৪১৬০।

জমির মালিক আহমদ হোছন জানান, উক্ত জায়গায় আমরা শান্তিপূর্ণ ভাবে ভোগদখল সহ অসংখ্য সুপারী, নারিকেল ও ফলজগাছের চারা রোপন সহ বসত ভিটা তৈরি করেছি। কতিপয় প্রভাবশালী মহলের ছত্রচ্ছায়ায় ছৈয়দ হোছন ও জাফর উল্লাহগং আমাদের ক্রয়কৃত জায়গাটি জবরদখল করার জন্য অপচেষ্টা চালায়। আমরা নিরুপায় হয়ে আদালতে আইনের আশ্রয় গ্রহণ করি। এ ব্যাপারে আহমদ হোছন বাদী হয়ে উখিয়া সহকারী জজ আদলতে ১৪৪ ধারা বা অস্থায়ী নিষেধাজ্ঞা চেয়ে মামলা দায়ের করা হয়। যার মামলা নং অপর ৭৭/১৬ইং। বিজ্ঞ আদালত গত ০৯-১০-২০১৬ইং তারিখ শান্তিপূর্ণ ভোগদখলীয় জমিতে কোন প্রকার বিঘ্ন সৃষ্টি, গৃহনির্মাণ ও হাঙ্গামা না করার জন্য বিবাদীদের প্রতি অন্তর্বর্তীকালীন নিষেধাজ্ঞা আদেশ প্রদান করা হয়। যার স্মারক নং- ২৮৩।

এদিকে মামলার বাদী আহমদ হোছন অভিযোগ করে বলেন, প্রভাবশালী সৌদি প্রবাসী মির আহমদের সহযোগিতায় ছৈয়দ হোছন ও জাফর উল্লাহ গং আদালতের নিষেধাজ্ঞার আদেশ অমান্য করে আমাদের ভোগদখলীয় জায়গা জবর দখলের অপচেষ্টা চালিয়ে যাচ্ছে। এমনকি ভাড়াটিয়া সন্ত্রাসী বাহিনী নিয়ে অস্ত্র সশস্ত্র সজ্জিত হয়ে এলাকায় মহড়া দেওয়ায় পুরো এলাকায় আতঙ্ক বিরাজ করছে। এ ব্যাপারে সংশ্লিষ্ট প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন ভূক্তভোগী পরিবারের সদস্যরা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন