জাফর আলম কোম্পানীকে নির্দোষ দাবি করে মুক্তি চাইল পরিবার

jafar-compani-copy

চকরিয়া প্রতিনিধি:

চকরিয়ায় কলেজ ছাত্র মোর্শেদ আলী হত্যাকাণ্ডে আওয়ামী লীগ নেতা জাফর আলম কোম্পানীকে নির্দোষ দাবী করে মুক্তি চেয়েছেন তার পরিবার। বুধবার বিকেলে চকরিয়া প্রেস ক্লাবে সাংবাদিকদের কাছে কতিপয় ভূমিদস্যু ও কুচক্রি মহলের ইন্ধনে জাফর আলম কোম্পানীকে মিথ্যা মামলায় জড়ানো হচ্ছে বলেও অভিযোগ করা হয়।

পরিবারের পক্ষে তার পুত্র আশরাফুল নাঈম বলেন, পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) কক্সবাজারকে ব্যবহার করে বরইতলী ইউনিয়নের চাঁন্দের বাপের পাড়া গ্রামের আলী হোসেনের ছেলে কলেজ ছাত্র মোর্শেদ আলী হত্যাকাণ্ডে তার পিতা জাফর আলম কোম্পানীকে গত ১০ নভেম্বর সন্ধ্যা ৭টায় নিজ বাড়ি হতে অন্যায়ভাবে আটক করা হয়েছে। অথচ ওই ঘটনায় আমার পিতার বিন্দুমাত্র সম্পৃক্ততা নেই। আমার পিতা চকরিয়ায় স্বনামধন্য ব্যবসায়ী, দানশীল ও সমাজসেবক হিসেবে সকলের কাছে পরিচিত। একইভাবে আমার দাদা মরহুম আলহাজ্ব মোজাহের আহমদ কোম্পানী চিরিংগা এমদাদুল উলুম মহিউচ্ছুন্নাহ মাদরাসা, জামে মসজিদ, এতিমখানা-হেফজখানা ও বিভিন্ন সেবাধর্মী প্রতিষ্ঠান নিজ অর্থায়নে গড়ে তোলেছেন এবং বিনামূল্যে কোটি কোটি টাকার জমিও দান করেছেন।

তিনি আরও বলেন, আমার পিতাকে সমাজসেবা থেকে বিরত রাখার জন্য পিবিআই পুলিশকে ব্যবহার করে ষড়যন্ত্রকারীরা মিথ্যা তথ্য দিয়ে জেল হাজতে আটক রাখার নাটক সাজিয়েছে। আমার পিতা ব্যবসায়ী হিসেবে বরইতলি ইউনিয়নের মাহমুদ নগর পাহাড়তলী বিভিন্ন স্থানে অনেক জমি-জমা রয়েছে। কতিপয় মহল মোর্শেদ আলী হত্যাকাণ্ডকে পুঁজি করে এসব জমি দখলে নেওয়ার পায়তারা করছে। আমার পিতাও চান মোর্শেদ হত্যায় জড়িতদের শাস্তি হউক। কিন্তু ওই ঘটনায় জাফর আলমের নামে কোন মামলা হয়নি, তদন্ত কর্মকর্তার চার্জসীটেও নাম আসেনি। এরপরও কথিত মিথ্যা স্বাক্ষী সাজিয়ে তাকে জড়ানোর চেষ্টা করছে।

জাফর আলম কোম্পানী ব্যবসার পাশাপাশি চকরিয়া পৌরসভা ২নং ওয়ার্ড আওয়ামী লীগের সিনিয়র সদস্য, কক্সবাজার জেলা বঙ্গবন্ধু পরিষদের অর্থ সম্পাদক ও মসজিদ-মাদরাসার দায়িত্ব সহ বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডে অবদান রেখে আসছেন বলেও উল্লেখ করেন তিনি। বর্তমানে কারাগারে আটক জাফর কোম্পানী গুরুতর অসুস্থ হওয়ায় বিজ্ঞ আদালতের কাছে নিরপরাধ পিতার মুক্তি চাইলেন পুত্র আশরাফুল নাঈম সহ পরিবারের সদস্যরা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন