‘জাতীয় হাই স্কুল প্রোগ্রামিং কনটেস্ট’ জাতীয় পর্যায়ে কোয়ালিফাই করেছে গুইমারা কলেজের দুই শিক্ষার্থী

18.03

সিনিয়র রিপোর্টার:

‘জাতীয় হাই স্কুল প্রোগ্রামিং কনটেস্ট’ প্রতিযোগিতায় জাতীয় পর্যায়ে কোয়ালিফাই করেছে গুইমারা কলেজের দুই শিক্ষার্থী। চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (চুয়েট) অনুষ্ঠিত বিভাগীয় পর্যায়ের প্রতিযোগিতায় অন্য প্রতিযোগিদের পেছনে ফেলে জাতীয় পর্যায়ে নিজেদের অংশগ্রহণ নিশ্চিত করেছে গুইমারা কলেজের দুই মেধাবী শিক্ষার্থী ইকবাল হাসান ও রিম্রাচাই মারমা।

শুক্রবার চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ আয়োজিত এবং কেন্দ্রীয় অডিটোরিয়ামে আঞ্চলিক পর্বে চট্টগ্রাম বিভাগের ৫৫টি শিক্ষা প্রতিষ্ঠানের সহস্রাধিক প্রতিযোগী অংশ নেয় জাতীয় হাই স্কুল প্রোগ্রামিং কনটেস্টে।

এই কনটেস্টে প্রথম বারের মতো অংশ গ্রহণ করেই সাফল্যের দেখা পায় পাহাড়ী জনপদের সদ্য প্রতিষ্ঠিত গুইমারা কলেজের দুই শিক্ষার্থী। এ সাফল্যের খবরে অভিভুত গুইমারা কলেজের শিক্ষক-শিক্ষার্থীরা।

গুইমারা কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের শিক্ষক শামীম সুজন বিষয়টি নিশ্চিত করে বলেন, আমাদের কলেজের শিক্ষার্থীদের ধারাবাহিক সাফল্যের অংশ এ অর্জন। তিনি বলেন, এর আগেও এ কলেজের শিক্ষার্থীরা গণিত উৎসব, ডিজিটাল উদ্বাবনী মেলাসহ বিভিন্ন প্রতিযোগিতায় সাফল্যের স্বাক্ষর রেখেছে।

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান অধ্যাপক ড. মোহাম্মদ মশিউল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মো. জাহাঙ্গীর আলম। বিশেষ অতিথি ছিলেন বিশিষ্ট লেখক অধ্যাপক ড. মুহাম্মদ জাফর ইকবাল

প্রসঙ্গত, সারাদেশ থেকে ২০০ প্রোগ্রামারা বাছাইয়ের লক্ষ্যে ডাক, টেলিযোগাযোগ এবং তথ্য-প্রযুক্তি মন্ত্রণালয়ের আইসিটি ডিভিশন ‘জাতীয় হাই স্কুল প্রোগ্রামিং কনটেস্ট’ প্রতিযোগিতার আয়োজন করে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন