জাতির পিতার চেতনায় একাত্তরের ন্যায় উদ্বুদ্ধ হয়ে জঙ্গি প্রতিরোধ করতে হবে

26-03-2017 (1) copy

নাইক্ষ্যংছড়ি প্রতিনিধি:

নাইক্ষ্যংছড়িতে যথাযোগ্য মর্যাদায় উদযাপন হয়েছে ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস। উপজেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত নানা কর্মসূচির মধ্য দিয়ে দিনভর দিবসটিকে শ্রদ্ধার সাথে উদযাপন করা হয়। সকাল ৫.৫১মিনিটে ৩১বার তোপধ্বনির পর স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করেন নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী অফিসার এসএম সরওয়ার কামালের নেতৃত্বে উপজেলা প্রশাসন, ভারপ্রাপ্ত চেয়ারম্যান মোহাম্মদ কামাল উদ্দিন ও মহিলা ভাইস চেয়ারম্যান হামিদা চৌধুরীর নেতৃত্বে উপজেলা পরিষদ, থানা অফিসার ইনচার্জ এএইচ তৌহিদ কবিরের নেতৃত্বে বাংলাদেশ পুলিশ, সভাপতি রাজা মিয়ার নেতৃত্বে মুক্তিযোদ্ধা সংসদ, আহ্বায়ক ক্যউচিং চাক ও সদস্য সচিব মো. ইমরান মেম্বারের নেতৃত্বে উপজেলা আওয়ামী লীগ, সভাপতি নুরুল আলম কোম্পানী ও সাধারণ সম্পাদক মোহাম্মদ কামাল উদ্দিনের নেতৃত্বে উপজেলা বিএনপি, সভাপতি শামীম ইকবাল চৌধুরী ও সাধারণ সম্পাদক আবুল বশর নয়নের নেতৃত্বে প্রেসক্লাব, সভাপতি বদুর উল্লাহ ও উবাচিং মার্মার নেতৃত্বে উপজেলা ছাত্রলীগ, ছালেহ আহমদ সরকারী উচ্চ বিদ্যালয়, মাধ্যমিক বালিকা বিদ্যালয়, মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়সহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, শিক্ষা প্রতিষ্ঠান।

পরে সকাল ৭.৪৫মিনিটে ছালেহ আহমদ সরকারী উচ্চ বিদ্যালয় মাঠে আনুষ্ঠানিক ভাবে জাতীয় পতাকা উত্তোলন করেন উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহী অফিসার ও থানা অফিসার ইনচার্জ। এরপর ধারাবাহিক ভাবে ক্রীড়া অনুষ্ঠান, পুরষ্কার বিতরণ ও বীর মুক্তযোদ্ধাদের সংবর্ধণা দেওয়া হয়।

উপজেলা পরিষদ মিলনায়তনে ‘সুখী সমৃদ্ধ বাংলাদেশ শীর্ষক’ আলোচনা সভায় সভাপতির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার এসএম সরওয়ার কামাল বলেন, আমাদের স্বাধীনতাকে ধারণ করতে হবে আমাদের হৃদয়ে, চেতনায় এবং আমাদের কন্ঠে। প্রতিটি আচরণে থাকবে স্বাধীনতা এবং মহান মুক্তিযুদ্ধের চেতনা। বর্তমানে আমরা মধ্যম আয়ের দেশের দিকে অনেক দূর এগিয়ে এসেছি। তাই আমাদের দায়িত্ব কর্তব্য অনেক বেশি।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধু কণ্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের দেশকে সামনের দিকে যখন এগিয়ে নিয়ে যাচ্ছেন ঠিক সেই মূহুর্তে দেশকে পিছনের দিকে টানার জন্য নানা রকম ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। জঙ্গি হামলায় নাইক্ষ্যংছড়ি বাইশারীর নাম জড়িয়ে যাচ্ছে। স্বাধীনতা দিবসে জাতির পিতার চেতনায় আমাদের উদ্বুদ্ধ হতে হবে, সোনার বাংলা গঠনের জন্য প্রশাসনের পাশাপাশি সর্বস্তরের জনসাধারণকে জঙ্গি প্রতিরোধ এবং জঙ্গি লালনকারীদের বিরুদ্ধে সোচ্চার হয়ে উঠার আহ্বান জানান তিনি।

উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মোহাম্মদ কামাল উদ্দিন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও শহীদদের স্মরণ করে প্রধান অতিথির বক্তব্যে বলেন, বাঙ্গালী জাতি ঐক্যবদ্ধ থাকার কারণে স্বাধীনতা লাভ করেছে বাংলাদেশ। কিন্তু স্বাধীনতার ৪৬ বছর পর  এ দেশকে ব্যার্থ রাষ্ট্র হিসেবে পরিচিত করে তোলার জন্য জঙ্গি হামলা থেকে শুরু করে বিভিন্ন ষড়যন্ত্র চলছে। সর্বস্তরের জনগণকে সেই একাত্তরের ন্যায় জঙ্গি তৎপরতার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হয়ে প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানান তিনি।

 আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, পার্বত্য জেলা পরিষদ সদস্য ক্যউচিং চাক, থানা অফিসার ইনচার্জ এএইচ তৌহিদ কবির, উপজেলা স্বাস্থ্য ও প. প. কর্মকর্তা ডা. মোশারফ হোসেন, উপজেলা শিক্ষা অফিসার আবু আহমদ, এমপি প্রতিনিধি আলহাজ্ব খায়রুল বাশার, হাজী এমএ কালাম ডিগ্রি কলেজ উপাধ্যক্ষ বশিরুল আলম, উপজেলা আওয়ামী লীগ নেতা অধ্যাপক মো. শফি উল্লাহ, যুগ্ম আহ্বায়ক তসলিম ইকবাল চৌধুরী, মুক্তিযোদ্ধা কমান্ডার রাজা মিয়া, আওয়ামী লীগ নেতা ডা. সিরাজুল হক, ডা. মোহাম্মদ ইসমাইল। বক্তব্য রাখেন স্বেচ্ছাসেবকলীগ সভাপতি আবদুস সাত্তার, সাবেক ছাত্রলীগ নেতা ছালামত উল্লাহ প্রমুখ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন