জমির মালিকদের যথাযথ ক্ষতিপূরণ দেওয়া হবে: আশেক উল্লাহ

মহেশখালী প্রতিনিধি:

আশেক উল্লাহ রফিক এমপি বলেছেন, সরকারের উন্নয়ন প্রকল্প ও মেগা প্রকল্পের কারণে ক্ষতিগ্রস্ত জমির মালিক ও চাষীদের ন্যায্য ক্ষতিপূরণ দেবে সরকার।

তিনি বলেন, ইতোমধ্যে সবকটি প্রকল্পে অধিগ্রহণকৃত জমির মালিক ও চাষিদের ক্ষতিপূরণ দেওয়ার কাজ চলমান রয়েছে। আওয়ামী লীগ সরকার সব সময় ক্ষতিগ্রস্তদের পক্ষে কাজ করে। আপনারা যেভাবে সরকারের উন্নয়ন প্রকল্পের জন্য জমি দিয়ে সহযোগিতা করছেন তা অতুলনীয়।

শুক্রবার(২৫ জানুয়ারি)  বেলা ২ টায় কালারমারছড়া উত্তর নলবিলা পয়েন্টে জিটিসিএল এর অধিনে ৪২ ” ব্যাচের মহেশখালী আনোয়ারা গ্যাস সঞ্চালন সমান্তরাল পাইপালাইন নির্মাণ প্রকল্প (সেকশন-এ) এর পাইক ওয়েডিং কাজের উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জনগণের উদ্দেশ্যে তিনি বলেন, আপনাদের সহযোগিতার কারণে এসব প্রকল্প বাস্তবায়ন সহজ হচ্ছে। বর্তমানে যে গ্যাস সঞ্চালন স্থাপন করা হচ্ছে তা দিয়ে সারা দেশের গ্যাসের চাহিদা মেটাতে সহায়তা করবে।

তিনি আরও বলেন, মহেশখালীর মানুষ সরকারের এই উন্নয়ন কর্মকাণ্ডকে স্বাগত জানান। প্রতিটি জমির মালিক ও চাষিদের জিটিসিএল সরজমিনে গিয়ে মালিক ও বর্গাচাষিদের চিহ্নিত করে দেয়ার ও ক্ষতিপূরণ দেওয়ার আহ্বান জানান ।

উত্তর নলবিলা মাদ্রাসার ইমাম শামসুল আলমের কোরআন তিলাওয়াতের মধ্যদিয়ে শুরু হওয়া অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রকল্প পরিচালক আরিফুল হক। এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জিটিসিএল ব্যবস্থাপক পরিচালক আলী মো. আল মামুন, উপজেলা নির্বাহী অফিসার জামিরুল ইসলাম।

এছাড়াও বক্তব্য রাখেন পাইপ লাইন কোং পিডি টিটু চাকলাদার, কালামারছড়ার ইউপি চেয়ারম্যান তারেক বিন ওসমান শরীফ, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মুহম্মদ রহুল আমিন, উপজেলা আওয়ামী লীগ নেতা হাসান বশির. মহেশখালী উপজেলা যুবলীগে মহেশখালী উপজেলা যুবলীগের আহ্বায়ক সাজেদুল করিম, যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাড. শেখ কামাল, উপজেলা আওয়ামী লীগ নেতা সরওয়ার আজিম, জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি মোহাম্মদ জাকারিয়া, বদিউল আলম, উপজেলা যুবলীগ নেতা আজিজুল হাসান রণি, নচর উল্লাহ,ইউনিয়ন যুবলীগের সভাপতি হাসান আরিফ ও সাধারণ সম্পাদক মোহাম্মদ আব্বাস।

উদ্বোধনী অনুষ্ঠানে সার্বিক সহযোগিতায় ছিল উত্তর নলবিলা ভাল্প স্টেশন পাইপলাইনার্স লি.।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন