জমজম হাসপাতালকে দক্ষিণাঞ্চলের সর্ববৃহৎ ও অত্যাধুনিক হাসপাতালে পরিণত করা হবে: অধ্যাপক এনামুল হক মঞ্জু

চকরিয়া প্রতিনিধি:

চকরিয়া জমজম হাসপাতালের বিশেষ সাধারণ সভা ১৪ আগস্ট সকাল ১০টায় হাসপাতাল মিলনায়তনে হাসপাতালের ভাইস চেয়ারম্যান অধ্যাপক এনামুল হক মঞ্জুর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়েছে।

শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন হাসপাতালের পরিচালক আ.ন.ম শহিদুল ইসলাম। সভার কর্মসূচি উপস্থাপন করেন হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক মো. গোলাম কবির। বিগত সভার কার্যবিবরণী পাঠ করেন পরিচালক ডা.  মোহাম্মদ কামাল হোছাইন। হাসপাতালের বিগত বছরের অডিট রিপোর্ট পেশ করেন ব্যবস্থাপনা পরিচলক মো. গোলাম কবির ও তদন্ত কমিটির রিপোর্ট উপস্থাপন করেন সাবেক পরিচালক মাস্টার এখলাছুল কবির ও জাবের আহমদ চৌধুরী।

উক্ত রিপোর্টের উপর আলোচনায় অংশগ্রহণ করেন প্রফেসর ডা. শফিউল হাসান, প্রফেসর ডা. এয়াকুব হোসেন, ডা. জাহানারা বেগম, ডা. মু. মঞ্জুরুল আলম, ডা. নুরুল আলম কুতুবী, পরিচালক জালাল আহমদ, পরিচালক মাওলানা আবদুল করিম, পরিচালক হারুনুর রশিদ, হাজেরা বেগম, রওশন আক্তার রুনু, হাজী নুরুল আমিন, মো. সাইফুদ্দিন, এডভোকেট ওসমান আলী, এডভোকেট আবদুল হামিদ, মাস্টার আলী আহমদ প্রমূখ।

প্রফেসর ডা. শফিউল হাসান অত্র হাসপাতালে আধুনিক বিশ্বের যুগপোযোগী অত্যাধুনিক যন্ত্রপাতি সংযোজনের প্রস্তাব করেন। প্রফেসর ডা. এয়াকুব হোসেন উক্ত প্রস্তাব সমর্থন করে শীঘ্রই এন্ডোসকপি, লেপারোস্কপি, কোলেনস্কোপি, সিটি স্ক্যান ইত্যাদি উন্নত মানের যন্ত্রপাতি ক্রয় করার প্রস্তাব করিলে শেয়ার হোল্ডারগন দু’হাত তুলে তা সমর্থন জানান।

সাবেক পরিচালক সিরাজুল ইসলাম ও জাকারিয়া মো. শাহবুদ্দিন জমজম হাসপাতালকে শীঘ্রই প্রাইভেট মেডিকেল কলেজ করার একটি প্রকল্প গ্রহণের আহবান জানান। সাবেক সরকারী কর্মকর্তা আবুল আহমদ ও হারুনুর রশীদ হাসপাতালের নিজস্ব জমিতে মাস্টার প্লান তৈরী করে ১২/১৪ তলা বিশিষ্ট ২টি ভবন নির্মানের মাধ্যমে একটি পূর্ণাঙ্গ মেডিকেল কালেজের ভবন তৈরী করে ডাক্তার, কর্মকর্তা ও নার্সদের আবাসিক সুবিধার আওতায় আনার প্রস্তাব করেন।

সাবেক পরিচালক নাসির উদ্দিন বলেন, জরুরী ভিত্তিতে একটি নার্সিং ইন্সটিটিউট করা হলে দেশের নার্স সংকট সমাধানের ক্ষেত্রে এই হাসপাতালে অগ্রণী ভুমিকা থাকবে। সাধারণ সভায় প্রাইভেট মেডিকেল কলেজ প্রকল্প ও উন্নত যন্ত্রপাতি ক্রয়ের জন্য পরবর্তী বোর্ড সভায় আলোচনা করে কার্যকরী পদক্ষেপ গ্রহণের সিদ্ধান্ত গৃহীত হয়। বিশেষ সাধারণ সভা বানচাল করার জন্য রিয়াজ মো. রফিক ছিদ্দিকী, জি এম আশেক উল্লাহ বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতকে মিথ্যা তথ্য দিয়ে বিভ্রান্ত করে ১৪৪ ধারা জারীর চেষ্টা চালায়।

বিজ্ঞ আদালত ও চকরিয়া থানা উক্ত বিষয়টি সার্বিকভাবে বুঝতে পেরে ১৪৪ ধারা জারী বা মিটিং এর উপর কোন ধরণের নিষেধাজ্ঞা জারী করে নাই। কয়েকজন শেয়ার হোল্ডার রিয়াজ মো. রফিক ছিদ্দিকী ও আশেক উল্লাহ গং এর অর্থ আত্মসাৎ, বিভিন্ন পত্রিকায় মিথ্যা সংবাদ প্রচার ও হাসপাতালের স্বার্থ বিরোধী কর্মকাণ্ডে জড়িত থাকার দায়ে তাদেরকে হাসপাতালের শেয়ার হোল্ডার হতে বহিস্কারের দাবী জানায়।

সভাপতির বক্তৃতায় অধ্যাপক এনামুল হক মঞ্জু সকল ভেদাভেদ ভুলে সকলকে ঐক্যবদ্ধভাবে জমজম হাসপাতালকে এগিয়ে নেওয়ার জন্য ভুমিকা রাখার আহবান জানান এবং যারা জমজমের অগ্রগতির পথে বাধার সৃষ্টি করছে তাদেরকে ভুল পথ পরিহার করে সঠিক পথে এগিয়ে আসার অনুরোধ করেন। তিনি হাসপাতালের ডাক্তার কর্মচারীদেরকে উন্নত সেবা দানের মডেল হিসাবে তৈরী হওয়ার পরামর্শ দিয়ে উপস্থিত সবাইকে ধন্যবাদ জানিয়ে সভা সমাপ্তি ঘোষণা করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন