Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

জন্ম নিবন্ধন জালিয়াতি করে অষ্টম শ্রেণীর ছাত্রীর বিয়ে, শ্রীঘরে বর ও ভুয়া কাজি

নিজস্ব প্রতিবেদক,খাগড়াছড়ি:

অষ্টম শ্রেণীতে পড়ুয়া এক স্কুল ছাত্রীকে(১৪) তুলে নিয়ে ও জন্ম নিবন্ধন জালিয়াতি করে বিয়ে দেয়ার অভিযোগে এক ভুয়া কাজি ও বরকে আটক করেছে পুলিশ। আটককৃতরা হচ্ছে, ভুয়া কাজি মো. এরফান মারুফ ও বর মোহাম্মদ সাগর(১৭)।

পুলিশ জানায়, খাগড়াছড়ি সদরের কলেজ গেইট এলাকার মো. সৈয়দ আলীর ছেলে মোহাম্মদ সাগর একই এলাকার শাহ জামাল ভূইয়ার অষ্টম শ্রেণী পড়ুয়া মেয়েকে বিয়ে করার খবরে এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে। পরে স্থানীয় কাউন্সিলরের সহায়তায় ছেলেকে আটকের পর তার স্বীকারোক্তিতে ভুয়া কাজিকে আটক করে।

এঘটনায় ভুয়া কাজি মো. এরফান মারুফ ও বর মোহাম্মদ সাগরকে আটক করা কথা নিশ্চিত করে খাগড়াছড়ি সদর থানার অফিসার ইনচার্জ(ওসি) সাহাদাত হোসেন টিটো বলেন, অপ্রাপ্ত বয়স্ক মেয়েকে জোরপূর্বক অপহরণের অভিযোগ করেছে মেয়ের বাবা। অভিযোগটি মামলা আকারে নথিভুক্তির প্রক্রিয়া চলছে।

আটককৃতদের স্বীকারোক্তির ভিত্তিতে ওসি আরও বলেন, সরকারি নিবন্ধনভুক্ত কাজি আবু তাহের আনসারীর অনুপস্থিতিতে তার ছেলে মো. এরফান কাজির দায়িত্ব পালন করত বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে। সোমবারও একই ভাবে অপ্রাপ্ত বালক বালিকাদের জন্ম নিবন্ধন সনদে বয়স বাড়িয়ে বিয়ে পড়ানো হয়। খবরটি এলাকায় ছড়িয়ে পড়ার পর সন্ধ্যা ৭টার দিকে মেয়ে ও ছেলের আত্মীয় স্বজনদের মাঝে উত্তেজনা দেখা দেয়। পরে স্থানীয় ও কাউন্সিলর মাসুম রানার সহায়তায় পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে মোহাম্মদ সাগরকে আটক করে। পরে তার স্বীকারোক্তিতে ভুয়া কাজি মো. এরফান মারুফকে আটক করা হয়।

খাগড়াছড়ি সদর থানার অফিসার ইনচার্জ(ওসি) সাহাদাত হোসেন টিটো বলেন, মামলা দায়ের পর তদন্তপূর্বক অন্য কারও নাম আসলে তাদেরও অন্তর্ভুক্ত করা হবে।

আটককৃত মো. এরফান মারুফ বাবার পরিবর্তে নিজেই অনেক বিবাহে কাজির দায়িত্ব পালন করেছে বলে স্বীকার করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন