জনগণের সেবার জন্যই প্রশাসন

নিজস্ব প্রতিবেদক, মাটিরাঙ্গা:

জনগণের সেবার জন্যই প্রশাসন এমন মন্তব্য করে খাগড়াছড়ির জেলা প্রশাসক মো. রাশেদুল ইসলাম বলেছেন, জনকল্যাণে সরকারের গৃহিত সেবাসমুহ জনগণের দোড়গোরায় পৌঁছে দিতেই আমরা কাজ করছি। মাঠ প্রশাসন সরকার ও জনগণের মধ্যে সেতু বন্ধ রচনা করে থাকে। সরকারের গৃহিত উন্নয়ন কর্মকাণ্ড বাস্তবায়নের মাধ্যমে জনকল্যান নিশ্চিত করতে হবে। তিনি বলেন, মাঠ প্রশাসনের কোন ধরনের গাফেলতি বরদাস্ত করা হবেনা বলেও মন্তব্য করেন মো. রাশেদুল ইসলাম। যেকোন সমস্যা প্রশাসনের নজরে নিয়ে আসারও আহ্বান জানান তিনি।

বুধবার সকালের দিকে খাগড়াছড়ির মাটিরাঙ্গায় উপজেলা পর্যায়ের বিভিন্ন বিভাগীয় প্রধান, নির্বাচিত জনপ্রতিনিধি, শিক্ষা প্রতিষ্ঠান প্রধান ও সুশীল সমাজের প্রতিনিধিদের সাথে মতবিনিময়কালে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিএম মশিউর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে মাটিরাঙ্গা উপজেলা চেয়ারম্যান মো. তাজুল ইসলাম, মাটিরাঙ্গা পৌরসভার মেয়র মো. শামছুল হক ও মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ মো. সাহাদাত হোসেন টিটো বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

মাটিরাঙ্গা উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা নিটোল মনি চাকমা, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মো. মনছুর আলী, মাটিরাঙ্গা ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ প্রশান্ত কুমার এিপুরা, মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-আহ্বায়ক সুবাস চাকমা, বড়নাল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. আলী আকবর, হেডম্যান প্রতিনিধিদের পক্ষে আলুটিলা মৌজার হেডম্যান ও মাটিরাঙ্গা সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হিরনজয় ত্রিপুরা, মাটিরাঙ্গা প্রেসক্লাবের সভাপতি এমএম জাহাঙ্গীর আলম ও মাটিরাঙ্গা পৌরসভার কাউন্সিলর মোহাম্মদ আলী বক্তব্য রাখেন।

বিশেষ অতিথির বক্তব্যে মাটিরাঙ্গা উপজেলা চেয়ারম্যান মো. তাজুল ইসলাম তাজু প্রশাসনের সার্বিক কর্মকাণ্ড সন্তোষজনক উল্লেখ করে বলেন, অতীতের যেকোন সময়ের চেয়ে মাটিরাঙ্গা বিভিন্ন ক্ষেত্রে এগিয়ে যাচ্ছে। প্রশাসনের সাথে জনগণের সুসম্পর্ক বিদ্যমান রয়েছে বলেও মন্তব্য করেন তিনি।

মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিএম মশিউর রহমান মাটিরাঙ্গার প্রশাসন ব্যবস্থাকে নতুন রুপে সাজিয়েছে উল্লেখ করে মাটিরাঙ্গা পৌরসভার মেয়র মো. শামছুল হক বলেন, তার নেতৃত্বেই মাটিরাঙ্গা ডিজিটাল বাংলাদেশের পথে হাঁটতে শুরু করেছে। তার নেতৃত্বে মাটিরাঙ্গায় একটি জনবান্ধব প্রশাসন ব্যবস্থা গড়ে উঠেছে। কাজের ক্ষেত্রে স্বচ্ছতা ও জবাবদীহিতা তৈরি হয়েছে।

মাটিরাঙ্গার সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি সন্তোষজনক রয়েছে উল্লেখ করে মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ মো. সাহাদাত হোসেন টিটো বলেন, প্রশাসন আর জনগণের সম্মিলিত প্রচেষ্টার মাধ্যমেই এটা সম্ভব হয়েছে।

সভাপতির বক্তব্যে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিএম মশিউর রহমান জনগণের দোড়গোরায় সরকারি সেবা সমুহ যথাযথভাবে জনগণের মাঝে পৌঁছে দিতে সর্বাত্বক প্রচেষ্টা বিদ্যমান রয়েছে উল্লেখ করে বলেন, দ্রুত সময়ের মধ্যে কাঙ্খিত সেবা জনগণকে দিতে সরকারের প্রতিটি বিভাগ কাজ করছে। ইতিমধ্যে ডিজিটালাইজেশনের মাধ্যমে সরকারি বিভিন্ন সেবা নিশ্চিত করা হয়েছে।

এর আগে তিনি মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিএম মশিউর রহমানের পরিকল্পনায় ও মাটিরাঙ্গা উপজেলা পরিষদ কর্তৃক বাস্তবায়িত মাটিরাঙ্গা উপজেলা পরিষদ মিনি গ্রিড স্থাপনের উদ্বোধন করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন