জঙ্গিবাদ মোকাবেলায় আলেম সমাজকে ভূমিকা রাখতে হবে: বিএম মশিউর রহমান

4248 copy

সিনিয়র রিপোর্টার:

জঙ্গিবাদ মোকাবেলায় আলেম সমাজকে ভূমিকা রাখার আহ্বান জানিয়ে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিএম মশিউর রহমান বলেছেন, ইসলামের অগ্রযাত্রাকে রোধ করতেই একটি সন্ত্রাসী গোষ্ঠী সারাদেশে ইসলামী লেবাসে জঙ্গি তৎপরতা চালিয়ে যাচ্ছে। জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদকে ইসলাম সমর্থন করেনা উল্লেখ করে তিনি মসজিদে মসজিদে জঙ্গিবাদ ও সন্ত্রাস বিরোধী বয়ান করতে ইমামদের প্রতি আহ্বান জানান। তিনি জঙ্গিবাদ বিরোধী সভা-সমাবেশের মাধ্যমে জনসচেতনা বাড়ানোর উপর গুরুত্বারোপ করে বলেন, জঙ্গিবাদ মুক্ত বাংলাদেশ বিনির্মাণে আমাদের সকলকে এক সাথে কাজ করতে হবে।

তিনি বৃহস্পতিবার দুপুরের দিকে মাটিরাঙ্গা উপজেলায় জঙ্গিবাদ প্রতিরোধে মসজিদের ঈমাম ও ধর্মীয় নেতৃবৃন্দের অংশগ্রহণে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে উপরোক্ত কথা বলেন। মাটিরাঙ্গা উপজেলা পরিষদ অডিটোরিয়ামে উপজেলার দুই শতাধিক ইমাম ও ধর্মীয় নেতার অংশগ্রহণে এ আলোচনা সভায় মাটিরাঙ্গা পৌরসভার মেয়র ও মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. শামছুল হক, গাজীনগর জামে মসজিদের ইমাম মাও. মো. আবদুল জলিল, মোল্লাবাজার জামে মসজিদের পেশ ইমাম হাফেজ মাও. মো. ওমর ফারুক প্রমূখ বক্তব্য রাখেন।

জঙ্গিবাদ প্রতিরোধে সামাজিক আন্দোলনের প্রয়োজনীয়তার কথা উল্লেখ করে মাটিরাঙ্গা পৌরসভার মেয়র ও মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. শামছুল হক বলেন এজন্য স্ব-স্ব অবস্থান থেকে সবাইকে এগিয়ে আসতে হবে। একই সাথে নিজেদের ছেলে মেয়েরা কার সাথে মিশছে, কোথায় যাচ্ছে তা খেয়াল রাখতে হবে। বিশ্ব দরবারে বাংলাদেশের ভাবমুর্তি রক্ষায় জঙ্গিবাদকে ছড়িয়ে দেয়া হচ্ছে দাবি করে তিনি বলেন, দলীয় দৃষ্টি ভঙ্গির বাইরে এসে জঙ্গিবাদের বিরুদ্ধে কঠোর ভূমিকা রাখতে হবে।

মাটিরাঙ্গা উপজেলা চেয়ারম্যান মো. তাজুল ইসলাম তাজু, সহকারী কমিশনার (ভূমি) রায়হানুল হারুন ও মাটিরাঙ্গা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান ভূইয়া প্রমূখ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন