জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদের বিরুদ্ধে প্রধানমন্ত্রী আপোসহীন বললেন পুলিশ সুপার মজিদ আলী

31.07.2016_Matiranga Comunity Polichining NEWS  Pic

সিনিয়র রিপোর্টার:

জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদের বিরুদ্ধে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আপোসহীন উল্লেখ করে খাগড়াছড়ির পুলিশ সুপার মজিদ আলী বিপিএম সেবা বলেছেন প্রধামন্ত্রী শেখ হাসিনা সন্ত্রাসের বিরুদ্ধে সদা তৎপর। সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে তার এ সংগ্রাম দীর্ঘদিনের। মাদরাসা থেকে নয় বরং দেশের নামী দামী শিক্ষা প্রতিষ্ঠানেই জঙ্গিবাদের উত্থান হচ্ছে উল্লেখ করে তিনি বলেন, নির্বাচিত জনপ্রতিনিধিসহ সমাজের বিবেকবান মানুষদেরকে স্ব-স্ব এলাকার শিক্ষা প্রতিষ্ঠানে নজর দারী বাড়ানোর আহ্বান জানান।

রোববার বিকালে খাগড়াছড়ি জেলা পুলিশের উদ্যোগে মাটিরাঙ্গা থানা পুলিশের আয়োজনে জলপাহাড় অডিটোরিয়ামে জঙ্গিবাদ মোকাবেলায় কমিউনিটি পুলিশিং কমিটির সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন।

মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ ও কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি মো. সাহাদাত হোসেন টিটো‘র সভাপতিত্বে ও উপ-পরিদর্শক মো. জিল্লুর রহমানের সঞ্চালনায় সমাবেশে সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ রায়হানুল হারুন, সহকারী পুলিশ সুপার (রামগড় সার্কেল) কাজী মো. হুমায়ুন রশীদ, মাটিরাঙ্গা পৌরসভার প্যানেল মেয়র মো. আলাউদ্দিন লিটন, মাটিরাঙ্গা সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হিরনজয় ত্রিপুরা ও পুর্ণ বিকাশ ত্রিপুরা প্রমুখ বক্তব্য রাখেন।

বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে জঙ্গিবাদের উত্থান হচ্ছে উল্লেখ করে খাগড়াছড়ির পুলিশ সুপার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে নজরদারী বাড়ানোর পরামর্শ দিয়ে বলেন, বর্তমানে দেশ জঙ্গিবাদের মুখোমুখি। আমাদের তরুণ ছেলে মেয়েদের টার্গেট করা হচ্ছে জঙ্গি বানানোর জন্য। তাই আমাদের আরও হুশিয়ার থাকতে হবে। তারা যদি বিপদ গামী হয় তাহলে তাদের ও তাদের পরিবারের সর্বনাশ হবে। এ জন্য তিনি জনপ্রতিনিধিদের আরো দায়িত্বশীল ও নজরদারি বৃদ্ধি করতে হবে।

জঙ্গিবাদের বিরুদ্ধে সকলকে একযোগে কাজ করার আহ্বান জানিয়ে তিনি বলেন, জঙ্গিবাদের উত্থান ঠেকাতে না পারলে আমাদের সকলকে এর দায় মাথায় নিয়ে ঘুরতে হবে।

তিনি জঙ্গিবাদের সাথে সাথে মাদকের বিরুদ্ধেও সমাজিক প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানিয়ে বলেন, সকলের ঐক্যবদ্ধ প্রচেষ্টাই পারে মাদক মুক্ত সমাজ বিনির্মাণ করতে। আমাদের আগামী প্রজন্মকে বাাঁচাতেই মাদক মুক্ত সমাজ গঠনে সকলকে এগিয়ে আসতে হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন