ছাদিকুল হত্যাকারীদের গ্রেফতারে ৪৮ ঘন্টার আল্টিমেটাম বাঙালি ছাত্র পরিষদের

Khagrachari Picture(02) 13-04-2017 copy

খাগড়াছড়ি প্রতিনিধি:

মহালছড়ির ভাড়ায় মোটরসাইকেল চালক ছাদিকুল ইসলামের হত্যাকারীদের আগামী ৪৮ ঘন্টার মধ্যে গ্রেফতারের আল্টিমেটাম দিয়েছে পার্বত্য বাঙালি ছাত্র পরিষদ।

বৃহস্পতিবার সন্ধ্যায় খাগড়াছড়িতে বিক্ষোভ মিছিল উত্তর সমাবেশ থেকে সংগঠনের নেতৃবৃন্দ এ আল্টিমেটাম দিয়ে বলেন, অন্যথায় লাগাতার কর্মসূচি দেওয়া হবে।

নিখোঁজের তিনদিন পর খাগড়াছড়ির মহালছড়ির ভাড়ায় মোটরসাইকেল চালক ছাদিকুল ইসলামের লাশ বৃস্পতিবার বিকালে রাঙামাটির নানিয়াচর উপজেলার ঘিলাছড়ি এলাকায় মাটি চাপা দেওয়া অবস্থায় উদ্ধার হয় বলে নিরাপত্তা বাহিনী জানিয়েছে।

বাঙালি ছাত্র পরিষদ খাগড়াছড়ি জেলা শাখার সিনিয়র সহ-সভাপতি মো. মাইনউদ্দিন’র সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন, খাগড়াছড়ি  জেলা শাখার সাধারণ সম্পাদক এসএম মাসুম রানা ও সাংগঠনিক সম্পাদক মোস্তফা কামাল। এ সময় উপস্থিত ছিলেন, বাঙালি ছাত্র পরিষদ খাগড়াছড়ি জেলা শাখার সহ-সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম জাহিদ, সহ-সাংগঠনিক সম্পাদক পারভেজ আলম, খাগড়াছড়ি সরকারি কলেজের ভারপ্রাপ্ত সভাপতি মো. ওমর ফারুক ও পৌর সভাপতি মো. আশরাফুল ইসলাম রনি।

সমাবেশে বক্তারা মো. মাইনউদ্দিন ভাড়ায় চালিত মোটরসাইকেল চালক ছাদিকুল ইসলামকে হত্যার নিন্দা জানিয়ে বলেন, প্রশাসনের নিরবতার কারণে একের পর এক এমন নৃশংস হত্যাকাণ্ড ঘটেছে। এর আগেও  পানছড়ির শহিদুল ইসলাম, মাটিরাঙ্গার শান্ত, দীঘিনালার মোহাম্মদ আলিকে নৃশংসভাবে হত্যা করেছে উগ্র সাম্প্রদায়িক সন্ত্রাসীরা। আর কত বাঙ্গালির রক্ত ঝরবে, আর কত বাঙ্গালি খুন হলে খুনিরা শাস্তি পাবে এমন প্রশ্ন রাখেন প্রশাসনের কর্তাদের কাছে। তিনি পাহাড়ের অবৈধ অস্ত্র উদ্ধার, চাঁদাবাজসহ অপহরণকারী সন্ত্রাসীদের দ্রুত গ্রেফতারের দাবি জানান।

Khagrachari Picture(03) 13-04-2017 copy

সমাবেশে বক্তারা, জঙ্গি দমন করা গেলে পাহাড়ের সন্ত্রাসীদের কেন দমন করা যাচ্ছে না এমন প্রশ্নও রাখেন। এর আগে চেঙ্গী স্কোয়ার থেকে একটি মিছিল বের হয়ে আদালত সড়ক ঘুরে শাপলা চত্বরে সমাবেশ করে। মিছিলে আগে পিছে ছিল কড়া পুলিশী নিরাপত্তা ব্যবস্থা।

মহালছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সেমায়ুন কবীর জানান, গত সোমবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ছাদিকুল ইসলাম (২৩) নামে এক ভাড়ায় মোটর সাইকেল চালককে দুই উপজাতি লোক মহালছড়ি বাসস্ট্যান্ড থেকে রাঙ্গামাটির ঘিলাছড়ি উদ্দেশ্যে তাকে ভাড়া করে নিয়ে যায়।

কিন্তু ছাদিকুল ইসলাম আর ফিরে না আসায় এ ঘটনায় ছাদিকুল ইসলামের বড় ভাই হাদিকুল ইসলাম মহালছড়ি থানায় একটি জিডি করেন। জিডি নাম্বার (৪২৯) তাং১০/০৪/২০১৭ইং।

সেমায়ুন কবীর আরও জানান, ছাদিকুল ইসলামের লাশ পাওয়ার খবর ছড়িয়ে পড়লে মহালছড়িতে উত্তেজনা দেখা দেয়। তবে নিরাপত্তা বাহিনীর দ্রুত হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। এখন পরিস্থিতি শান্ত।

খাগড়াছড়ি পুলিশ সুপার মো. আলী আহমেদ খান হত্যাকারীদের অবশ্যই আইনের আওতায় আনা হবে এমন দৃঢ় প্রত্যয় ব্যক্ত করে বলেন, ঘটনাটি ঘটেছে রাঙামাটির নানিয়াচরে। অপ্রীতিকর ঘটনা এড়াতে নিরাপত্তা জোরদার করা হয়েছে বলেও তিনি জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন