Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

চেয়ারম্যান অফিস করেন বাজারে, সচিব থাকেন স্বামীর বাড়ি, ইউপি ভবনে থাকে গরু!

sam_1477-copy

মহালছড়ি প্রতিনিধি:

খাগড়াছড়ি জেলার মহালছড়ি উপজেলার ৩নং কেয়াংঘাট ইউনিয়ন পরিষদ কার্যালয় ভবনটি দীর্ঘ ১৫ বছর যাবত অব্যবহৃত ও পরিত্যক্ত অবস্থায় পরে থাকায় দেখে মনে হয় না এটি ইউনিয়ন পরিষদ কার্যালয়। তাছাড়া এ যাবতকাল সকল কার্যক্রম চলে আসছে চেয়ারম্যানের বাড়ীতে।

এলাকার সাধারণ জনগণ সূত্রে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে একদল সাংবাদিক গত ২০ নভেম্বর সরেজমিন তথ্যানুসন্ধানে গিয়ে দেখতে পায়, কেয়াংঘাট ইউনিয়ন পরিষদ কার্যালয় ভবনটির চতুর্দিকে ঝোপ-ঝাড় আর জঙ্গল পুরো ভবনটিকে আকন্ঠ গ্রাস করে ফেলেছে। কার্যালয়ে প্রবেশের পথটুকু পর্যন্ত নাই। অতিকষ্টে জঙ্গল পেরিয়ে ভবনের বারান্দায় গিয়ে দেখা যায় দরজা জানালা বিহীন কক্ষগুলিকে কে বা কারা গরু রাখার ঘর অর্থাৎ গোয়ালঘর হিসেবে ব্যবহার করছে স্থায়ীভাবে। ফলে কক্ষগুলিতে ছড়িয়ে রয়েছে গরুর গোবর ও গোচনা।

মহালছড়ি উপজেলার অন্তর্গত ৩নং কেয়াংঘাট ইউনিয়ন পরিষদ কার্যালয়টি কি কারণে পরিত্যাক্ত হলো? বিগত ১৫ বছর যাবত অব্যবহৃত অবস্থায় সরকারের লক্ষ লক্ষ টাকার সম্পদ ও ইউনিয়ন পরিষদ ভবন সংস্কার ও উন্নয়ন বরাদ্দ কোথায় গেল? এলাকাবাসীর জানার অধিকার রয়েছে।

এলাকাবাসী সূত্রে জানা যায়, চেয়ারম্যান সার্টিফিকেট বা জন্ম সনদের জন্য এবং প্রয়োজনীয় কাজের জন্য এলাকাবাসীকে ছুটতে হয় চেয়ারম্যান এর বাড়ীতে যা এ যাবতকাল কেয়াংঘাট ইউনিয়নের জনগণের ভাগ্যলিপি হিসেবে স্থায়ী হয়ে গেছে।

এ দিকে চেয়ারম্যানের সাথে সাক্ষাৎ করার চেষ্টা করলে জানা যায়, তিনি অফিস করেন পার্শ্ববর্তী ইউনিয়নের মাইসছড়ি বাজারের নিজস্ব দোকান ঘরে যার দূরত্ব কেয়াংঘাট ইউনিয়ন পরিষদ থেকে প্রায় ১৫ কিলোমিটার দূরত্বে অবস্থিত আর পরিষদের সচিব থাকেন উপজেলা সদরের স্বামীর বাড়ীতে। অফিস বা কার্যালয় না থাকায় সংশ্লিষ্ট অন্যান্য কর্মচারীরা যে যেভাবে পারে কাগজে কলমে সবকিছু আপডেট করে যাচ্ছে। তবে তথ্য সেবা কেন্দ্রটি কোথাও খুঁজে পাওয়া যায়নি।

বিস্তির্ণ এলাকার আয়তনের বিপুল পরিমাণ জনসংখ্যার পশ্চাৎপদ, অবহেলিত, অনুন্নত এই কেয়াংঘাট ইউনিয়নবাসী তাদের এহেন ভোগান্তি থেকে মুক্তি পেতে উপজেলা প্রশাসন, জেলা প্রশাসন ও সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের জরুরী হস্তক্ষেপ কামনা করেছেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন