চুরির অপবাদ দিয়ে ১২ বছরের দৃষ্টি প্রতিবন্ধিকে হাত-পা বেঁধে অমানুষিক নির্যাতন

pic-ukhiya-09-10-2016-copy

উখিয়া প্রতিনিধি:

কক্সবাজারের উখিয়ায় মো: বেলাল নামক ১২ বছরের এক দৃষ্টি প্রতিবন্ধি শিশুকে হাত-পা বেঁধে অমানুষিক নির্যাতনের গুরুতর অভিযোগ পাওয়া গেছে। এলাকাবাসী প্রতিবন্ধি শিশুকে আহত অবস্থায় উদ্ধার করে উখিয়া হাসপাতালে জরুরী বিভাগে ভর্তি করেন। শনিবার সন্ধ্যায় পশ্চিম সোনারপাড়া গ্রামে এ ঘটনা ঘটে।

জানা যায়, জালিয়াপালং ইউনিয়নের পশ্চিম সোনারপাড়া গ্রামের রহমত উল্লাহর পুত্র বেলাল একজন দৃষ্টি প্রতিবন্ধি। চুরির অপবাদ দিয়ে একই গ্রামের মৃত মছন আলীর পুত্র ফরিদ আলম দৃষ্টি প্রতিবন্ধি বেলালকে রাস্তা থেকে ধরে নিয়ে বাড়ীর পিলারের সাথে বেঁধে অমানুষিক নির্যাতন চালায়। নির্যাতনের আর্ত-চিৎকারের শব্দ শুনে দৃষ্টিবন্ধি ছেলেকে উদ্ধার করতে গেলে পিতাকেও  মারধর করা হয় বলে জানায় বেলালের পরিবার।

দৃষ্টি প্রতিবন্ধি বেলালের পিতা রহমত উল্লাহ অভিযোগ করে বলেন, ‘মানবপাচারের গডফাদার ও বহু মামলার আসামী রেবি ম্যাডামের ভাই জালাল, নুরুল কাদের ও শফিউল আলমের নেতৃত্বে সন্ত্রাসীরা আমার প্রতিবন্ধি ছেলেকে নির্মমভাবে পিটিয়ে গুরুতর আহত করেছে।’

এদিকে এলাকাবাসীরা জানান, দৃষ্টিপ্রতিবন্ধি ছেলে ও পিতাকে নির্যাতনের হাত থেকে উদ্ধার করতে গেলে কলিম উল্লাহ ও রুবেল নামের দুজনও সন্ত্রাসীদের হাতে নাজেহালের শিকার হয়। পরে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে উখিয়া হাসপাতালে ভর্তি করা হয় তাদেরকে।

এ ব্যাপারে উখিয়া থানায় এজাহার দায়ের হয়েছে বলেও একটি বিশ্বস্ত সূত্রে জানা গেছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন