চিত্রনায়ক সালমান শাহ’র ২১তম মৃত্যুবার্ষিকী আজ

পার্বত্যনিউজ ডেস্ক

চিত্রনায়ক সালমান শাহর ২১তম মৃত্যুবার্ষিকী আজ। ঢাকাই ছবির অমর নায়ক সালমান শাহ ১৯৯৬ সালের ৬ই সেপ্টেম্বর সবাইকে কাঁদিয়ে চলে যান না ফেরার দেশে। তার স্মরণে বিএফডিসিতে আজ বাদ আসর মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করেছে চলচ্চিত্র শিল্পী সমিতিও।

বুধবার সালমানের প্রয়াণ দিনে বাদ আসর সবাইকে এ আয়োজনে উপস্থিত থাকতে অনুরোধ জানিয়েছেন সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান। তিনি বলেন, সালমান শাহ আমার শুধু না বাংলাদেশের অনেক মানুষের প্রিয় একজন নায়ক। আমরা শিল্পীরা তার মৃত্যুবার্ষিকীতে শিল্পী সমিতির কক্ষে ছোট পরিসরে এক আয়োজন করেছি। সেখানে তার কর্মকে স্মরণ করার পাশাপাশি তার আত্মার শান্তি কামনায় মিলাদ ও দোয়া করা হবে। এ আয়োজনে সালমানের পরিবার, তার ভক্ত ও চলচ্চিত্র সংশ্লিষ্ট সবাইকে উপস্থিত থাকতে আমন্ত্রণ জানাচ্ছি।

বাংলাদেশের ১৯৯০-এর দশকের অন্যতম শ্রেষ্ঠ নায়ক সালমান শাহ। টেলিভিশন নাটক দিয়ে তার অভিনয় জীবন শুরু হলেও পরে তিনি চলচ্চিত্রে একজন জননন্দিত শিল্পী হয়ে উঠেন। ১৯৯৩ সালে তার অভিনীত প্রথম চলচ্চিত্র সোহানুর রহমান সোহান পরিচালিত ‘কেয়ামত থেকে কেয়ামত’ মুক্তি পায়। জনপ্রিয় এই নায়ক নব্বইয়ের দশকের বাংলাদেশে সাড়া জাগানো অনেক চলচ্চিত্রে অভিনয় করেন। তিনি সর্বমোট ২৭টি চলচ্চিত্র অভিনয় করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন