চার মাসের মাথায় ফের মহালছড়ি বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ড 

 

মহালছড়ি প্রতিনিধি:

ভয়াবহ অগ্নিকাণ্ডে পুড়েছে খাগড়াছড়ির মহালছড়ি বাজার। সোমবার রাত পৌনে ৪টায় যখন বাজারের সকল ব্যবসায়ী গভীর ঘুমে আচ্ছন্ন ছিলেন তখন হঠাৎ করেই বাজারে দাউ দাউ করে আগুন জ্বলে উঠতে দেখা যায়।

বাজারে আগুন লাগার খবর পেয়ে ছুটে আসে স্থানীয় জনগণ এবং মহালছড়ি জোনের সেনা সদস্যরা। তারা সবাই মিলে প্রায় দের ঘন্টাব্যপী কাজ করে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। পরবর্তীতে খবর পেয়ে খাগড়াছড়ি থেকে ফায়ার সার্ভিস এসে আগুন নিভানোর কাজে সহযোগিতা করে।

আগুনে ১৪টি দোকান ঘর ও ১টি বসতঘর পুড়ে গেছে। পুড়ে যাওয়া দোকানগুলোর মধ্যে রয়েছে ফার্নিচার, বেকারি, লাইব্রেরিসহ অন্যান্য দোকান ঘর।

চলতি বছরের মে মাসের ৪ তারিখ রাতে এ সব দোকান গুলি আগুন লেগে সম্পূর্ণভাবে পুড়ে যায়। চার মাসের ব্যবধানে আবারো আগুন লাগায় এসব ব্যবসায়ীরা এখন নিঃস্ব হয়ে পড়েছে। 

প্রাথমিক ভাবে ধারনা করা হচ্ছে বৈদ্যুতিক শর্টসার্কিট  থেকে আগুনের সূত্রপাত ঘটেছে, এতে প্রায় ২০ থেকে ২৫ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ধারনা করা হচ্ছে।

মহালছড়ি জোন ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের পাশে দাঁড়ানোর আশ্বাস দেন।

এদিকে মহালছড়িতে ফায়ার সার্ভিস স্টেশন নির্মাণ কাজ ধীরগতি হওয়ায় ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী ও স্থানীয় জনগণ ক্ষোভ প্রকাশ করে অতিদ্রুত ফায়ার সার্ভিস স্টেশনটি নির্মাণ করার জোর দাবি জানান।

আগুন নেভানোর সময় মহালছড়ি জোনের জোন অধিনায়ক লে. কর্ণেল মুহাম্মাদ মোস্তাক আহাম্মদ পিএসসি, মহালছড়ি ইউএনও তাম্মান্না নাসরীন উর্মী, অফিসার ইনচার্জ জোবায়েরুল হক, সদর ইউপি চেয়ারম্যান রতন কুমার শীলসহ বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি, সাধারণ সম্পাদক উপস্থিত থেকে সার্বিক ভাবে দিকনির্দেশনা দেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন