চাকমা সার্কেল চিফ দেবাশীষ রায় আবার বিয়ে করলেন

debasis roy 2

পার্বত্যনিউজ রিপোর্ট:

প্রথম স্ত্রী বিয়োগের একযুগ পর আবার বিয়ে করলেন চাকমা সার্কেল চিফ ব্যারিস্টার দেবাশীষ রায়। তবে তার পাত্রী চাকমা গোত্রের নয়। ১২ ডিসেম্বর অস্ট্রেলিয়ার এডিলেড-এ রাখাইন তরুণী ইয়ান ইয়ান’কে বিয়ে করেন রাজা। শুক্রবার রাত ৮.১৫ মিনিটের দিকে নিজের ফেসবুক স্ট্যাটাসে নববধুসহ যুগল ছবি দিয়ে বিয়ের খবর জানান চাকমা সার্কেল চিফ দেবাশীষ রায়  নিজেই। কনে ‘ইয়ান ইয়ান’ও নিজের ফেসবুক স্ট্যাটাসে বিয়ের ছবি আপলোড করেন। তিনিও বাংলঅদেশের নাগরিক। নতুন রাণী ঢাকার হলিক্রস কলেজ থেকে পাশ করার পর বর্তমানে অস্ট্রেলিয়ায় উচ্চশিক্ষায় অধ্যয়নরত আছেন।

প্রায় একযুগ আগে এক পুত্র এবং কন্যাসন্তান রেখে অকালে প্রয়াত হন রাণী তাতু রায়। তার মৃত্যুর পর দীর্ঘ সময় ধরে দুইসন্তানকে মানুষ করার দিকেই মনোযাগি ছিলেন চাকমা সার্কেল চিফ দেবাশীষ রায়। পাশাপাশি সামাজিক নানা কাজ  ও সার্কেলের দায়িত্ব পালন করে আসছিলেন। সম্প্রতি তিনি দ্বিতীয় মেয়াদে জাতিসংঘের আদিবাসী বিষয়ক স্থায়ী ফোরামের সদস্য নির্বাচিত হয়ে দায়িত্ব পালন করছেন ।

রাজার নতুন বিয়ের খবরে আনন্দিত তার সার্কেলের লোকেরা ফেসবুকেই নতুন রানী ও রাজাকে অভিনন্দন জানিয়েছেন। নতুন রাণীকে নিয়ে রাঙামাটি এলে চাকমা সার্কেল চিফ এবং নতুন রাণীকে বরণ করে নেয়ার কথাও জানিয়েছেন কেউ কেউ।
চাকমা সার্কেল চিফ দেবাশীষ তার ফেসবুক স্ট্যাটাসেই সবার অভিনন্দনের জবাবে বলেন,`To all of you, friends, thank you, from the bottom of OUR hearts (I better learn to be WE, now), for wishing us, Yan and me, on our wedding, in Adelaide, Australia, on 12 December, 2013. It means a LOT to us and will keep on inspiring us, to forge a strong partnership, with love, commitment,
tolerance, sensitivity and compassion, while respecting each others’ individuality. And to help make others happy too, in whatever way we can.’
 

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন