চলছে বান্দরবান জেলা বিএনপির কাউন্সিল’র প্রস্তুতি

b-n-p

নিজস্ব প্রতিবেদক:

বান্দরবান পার্বত্য জেলা বিএনপির কাউন্সিলের প্রস্তুতি চলছে। সম্পন্ন গণতান্ত্রিক পদ্ধতিতে গঠনতন্ত্র মোতাবেক সম্মেলন করার জন্য ৭ উপজেলা, ২ পৌরসভা ও জেলা কমিটির সদস্যদের নিয়ে ৯৮৩ জনের কাউন্সিলর তালিকা অনুমোন দেওয়া হয়েছে।

সূত্র জানায়, তৎকালিন কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক মোহাম্মদ শাহাজাহান ও তৎকালিন সাংগঠনিক সম্পাদক গোলাম আকবর খন্দকার এ কাউন্সিলর তালিকা অনুমোদন দিয়েছিলেন। সম্মেলন সূচারু রুপে সম্পন্ন করতে বিএনপির চেয়ারর্পাসন বেগম খালেদা জিয়ার প্রতিনিধি কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান সামসুজ্জামান দুদু’র নেতৃত্বে কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাহাবুবুর রহমান শামীম, সহ-সাংগঠনিক সম্পাদক জালাল আহাম্মদ, সহ-সাংগঠনিক সম্পাদক হারুনুর রশিদ প্রতিনিধি দল নভেম্বরে বান্দরবান আসছেন। জেলা বিএনপির সিনিয়র  যুগ্ম সম্পাদক মুজিবুর রশিদ জানান, প্রতিনিধি দল জেলা কমিটির, উপজেলা কমিটির, পৌরসভা কমিটি ও অঙ্গ সংগঠন এর সিনিয়র নেতৃবৃন্দদের সাথে মতবিনিময় করবেন।

যুগ্ম সম্পাদক মুজিবুর রশিদ জানান, ২০১৫ সালে কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী ৭ উপজেলা, ২ পৌরসভার কাউন্সিল গঠনতনন্ত্র মোতাবেক গণতান্ত্রিক পদ্ধতিতে সম্পন্ন হয়েছে।

বান্দরবান পৌর বিএনপির সিনিয়র সহ সভাপতি ফেরদৌস হায়দার রুশো জানান, বান্দরবান বিএনপি একটি সুশৃঙ্খল সংগঠন। জেলা বিএনপিতে কোন কোন্দল নেই। জেলার ৯টি ইউনিট কমিটি ও জেলা কমিটির সভাপতি সম্পাদকরা ঐক্যবদ্ধভাবে এক মঞ্চে।

লামা উপজেলা বিএনপির সভাপতি সাবেক মেয়র আমির হোসেন ও সাধারন সম্পাদক উপজেলা চেয়ারম্যান থোয়াইনু অং চৌধুরী জানান, লামা উপজেলার সকল কাউন্সিলররা জেলা নেতা নির্বাচনের জন্য প্রস্তুত হয়ে আছে। ভোটাধিকার প্রয়োগ করে নেতা নিবার্চিত করা গেলে দল আরো সু-সংগঠিত হতে পারবে।

উপজাতিয় অধ্যুষিত এলাকা বান্দরবান সদর, রুমা, রোয়ংছড়ি, থানছি উপজেলা কাউন্সিলররা সম্মেলনে আসার জন্য ব্যাপক প্রস্তুতি নিচ্ছেন বলে জানিয়েছেন থানছি উপজেলা সভাপতি সাবেক উপজেলা চেয়ারম্যান খামলাই ম্রো ও রুমা উপজেলা বিএনপির সভাপতি ভাইস চেয়ারম্যান জিম সিং বম।

জেলা বিএনপির যুগ্ম সম্পাদক মুজিবুর রশিদ আরও জানান, জেলা বিএনপির বর্ধিত সভায় সভাপতি, সাধারন সম্পাদক, সাংগঠনিক সম্পাদক এই তিন পদে নিবার্চনের সিন্ধান্ত নিয়েছে জেলা কমিটি। কেন্দ্রীয় নির্দেশনা মোতাবেক সম্মেলন অনুষ্ঠিত হবে।

জেলা বিএনপির সহ সভাপতি সদর উপজেলা চেয়ারম্যান আবদুল কুদ্দুছ জানান, সুন্দর, সুচারু, সুশৃঙ্খলভাবে কাউন্সিল করে দেশনেত্রীকে শক্তিশালি একটি কমিটি উপহার দেওয়া হবে।

এদিকে সম্মেলনকে ঘিরে জেলা ও উপজেলা কার্যালয়গুলোতে চলছে ধোয়ামোছার কাজ। নেতাকর্মীদের মধ্যেও দেখা যাচ্ছে ব্যাপক উৎসাহ উদ্দিপনা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন