চন্দ্রঘোনা ইউপি নির্বাচন স্থগিত

ইউনিয়ন পরিষদ নির্বাচন

কাপ্তাই প্রতিনিদন:

সীমানা বিরোধকে কেন্দ্র করে হাইকোর্টে দায়েরকৃত এক রিট পিটিশনের কারণে কাপ্তাই উপজেলাধীন চন্দ্রঘোনা ইউনিয়নে আগামী ৪ জুন অনুষ্ঠিতব্য ইউপি নির্বাচন স্থগিত ঘোষণা করা হয়েছে। উধর্বতন কর্তৃপক্ষের নির্দেশে নির্বাচন স্থাগিত ঘোষণা করেছে উপজেলা নির্বাচন কর্মকর্তা।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, রাাঙ্গামাটি জেলাধীন কাপ্তাই উপজেলাধীন অন্তর্গত ১নং চন্দ্রঘোনা ও চট্টগ্রাম জেলাধীন রাঙ্গুনিয়া উপজেলার হোসনাবাদ ইউনিয়নের সীমানা নির্ধারণ সংক্রান্ত বিষয়ে হাইকোর্টে একটি রিট পিটিশন নং-৫৫৪৬/১৬ তারিখ ১০/৫/২০১৬ দায়ের করেন বাদি বীরসিং চাকমা, পিতা গেন্দিয়া চাকমা।

রিটপিটিশনের আলোকে বিচারপতি সৈয়দ মোহাম্মদ দগীর হোসাইন ও একেএম সাইদুল হকের রেঞ্জ চন্দ্রঘোনা ইউনিয়নে ৩ মাসের জন্য নির্বাচন স্থগিতসহ ৩ সপ্তাাহের মধ্যে এর কারণ ব্যাখা করার জন্য নির্দেশ দেন। পিটিশনে বিবাদি করা হয়েছে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিব, সিইসি, চট্টগ্রাম বিভাগীয় কমিশনার, ডিসি, রাঙ্গামাটি জেলা নির্বাচন কর্মকর্তা। এ ব্যাপারে কাপ্তাই উপজেলা নির্বাচন কর্মকর্তা উৎপল বড়ুয়া জানান, মামলা সংক্রান্ত কারণে উধর্বতন কর্তৃপক্ষেও নির্দেশই চন্দ্রঘোনা ইউনিয়ন নির্বাচন স্থগিত করা হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন