Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

চঞ্চুমণি চাকমার উপর হামলা: ইউপিডিএফের অভিযোগে জেএসএস সংস্কার: সংস্কারের অস্বীকার


পার্বত্যনিউজ ডেস্ক:

ইউনাইটেড পিপল্স ডেমোক্রেটিক ফ্রন্ট(ইউপিডিএফ)-এর খাগড়াছড়ি জেলা ইউনিটের ভারপ্রাপ্ত প্রধান সংগঠক উজ্জ্বল স্মৃতি চাকমা ১৩ জুলাই শুক্রবার সংবাদ মাধ্যমে দেওয়া এক বিবৃতিতে খাগড়াছড়ি সদর উপজেলা চেয়ারম্যান চঞ্চুমনি চাকমার উপর সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা জানিয়েছেন এবং অবিলম্বে হামলাকারীদের গ্রেফতারের দাবি করেছেন।

সংস্কারবাদী জেএসএস-এর সন্ত্রাসীরা এ হামলা চালিয়েছে অভিযোগ করে ইউপিডিএফ নেতা বলেন, চঞ্চুমনি চাকমার উপর হামলা ছাড়াও সংস্কারবাদী জেএসএস সন্ত্রাসীরা গতকাল আলুটিলায় ইউপিডিএফ সদস্য জ্ঞানেন্দু চাকমাকে হত্যা, দিবাগত রাতে কমলছড়ির ইটছড়ি থেকে শান্ত চাকমা(৪২) নামে এক ব্যক্তিকে অপহরণ ও আজ সকালে খাগড়াছড়ি সদর হাসপাতাল থেকে হত্যার শিকার হওয়া জ্ঞানেন্দু চাকমার লাশ নিতে আসা তার ছোট ভাই কালায়ন চাকমাকে পুলিশের সামনে থেকে অপহরণ করে মারধর করেছে।

বিবৃতিতে ইউপিডিএফ নেতা বলেন, সংস্কারবাদী জেএসএস এর একটি অংশ (পেলে-সুদর্শন-অংশুমান চক্র) খুন, গুম, অপহরণ, চাঁদাবাজিসহ নানা অপকর্ম চালিয়ে যাচ্ছে। তারা ইউপিডিএফ নেতা মিঠুন চাকমাসহ এ পর্যন্ত কমপক্ষে ১৬ জন ইউপিডিএফ’র নেতা-কর্মী, সমর্থককে খুন করলেও প্রশাসন তাদের বিরুদ্ধে কোন পদক্ষেপ নিচ্ছে না। উপরন্তু তাদেরকে আশ্রয়-প্রশ্রয় দিয়ে এসব অপকর্মে লেলিয়ে দিয়ে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করছে।

বিবৃতিতে তিনি অবিলম্বে চঞ্চুমনি চাকমার উপর হামলাকারীসহ খুন-গুম-অপহরণও চাঁদাবাজির ঘটনায় জড়িত সংস্কারবাদী জেএসএস সন্ত্রাসীদের গ্রেফতারপূর্বক দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন।

এদিকে জেএসএস সংস্কারের পক্ষে গণমাধ্যমে দেয়া এক বিবৃতিতে এই অভিযোগ অস্বীকার করা হয়েছে। পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি(সংস্কার) এর তথ্য ও প্রচার সম্পাদকের দেয়া বিবৃতিতে বলা হয়েছে, শুক্রবার উপজেলা চেয়ারম্যান চঞ্চুমণি চাকমার উপর প্রেসক্লাবের সামনে প্রকাশ্য দিবালোকে কে বা কারা হামলা চালিয়েছে তার জন্য ইউপিডিএফ পার্বত্য জনসংহতি সমিতি(খাগড়াছড়িকে) দায়ী করে প্রচার চালাচ্ছে।

কিন্তু উপজেলা চেয়ারম্যান নিজে ব্যক্তিগত চরিত্রের কারণে, দলীয় কোন্দল ও জনবিরোধী কার্যকলাপের জন্য অত্যন্ত বিতর্কিত। তাই তার উপর জনগণের যেকোনো জনের ক্ষোভের সঞ্চার হতে পারে। কিন্তু কোনো অবস্থাতেই আমাদের জেএসএস এ ঘটনার সাথে জড়িত নয়। এ ধরণের ঘটনায় জেএসএস আগেও জড়িত ছিল না, এখনো নয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন