Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

চকরিয়া পৌর কাউন্সিলর যুবলীগ নেতাকে অপহরণ: দুই ঘন্টা পর মূমুর্ষূ অবস্থায় উদ্ধার

capture-copy

চকরিয়া প্রতিনিধি:

কক্সবাজারের চকরিয়া পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ও একই ওয়ার্ড ইউনিয়নের যুবলীগ সভাপতি নজরুল ইসলামকে (৩৮) সশস্ত্র দুর্বৃত্তরা অপহরণের দুই ঘন্টা পর উদ্ধার করেছে পুলিশ।

বুধবার দিবাগত রাত বারোটার দিকে পৌর বাস টার্মিনালস্থ নিজ ব্যবসা প্রতিষ্ঠানের সামনে থেকে ১০-১২ জনের একদল মুখোশ পরিহিত দুর্বৃত্ত তাকে অপহরণ করে গাড়িতে তুলে নিয়ে যায়। এর পরই তাকে উদ্ধারে পুলিশ অভিযান শুরু করে। এক পর্যায়ে পুলিশের লাগাতার অভিযানে অপহরণের দুই ঘন্টা পর কাউন্সিলর নজরুলকে পৌরসভার উলুঘুনিয়া এলাকায় ছেড়ে দিতে বাধ্য হয় অপহরণকারীরা।

এদিকে অপহরণ ও হত্যাচেষ্টার অভিযোগ এনে কাউন্সিলর নজরুল ইসলাম বাদী হয়ে ১৭ জনের নাম উল্লেখ করে থানায় একটি মামলা দায়ের করেছে। মামলায় প্রধান আসামী করা হয়েছে পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডের পশ্চিম দিগরপানখালী গ্রামের মৃত সোলেমানের ছেলে ইয়াবা কারবারি জিয়া উদ্দিন বাবুলকে (২৮)। এছাড়াও তার দুইভাইসহ আরো ৯ জনের নাম উল্লেখ করা হয় মামলার এজাহারে। অন্য ৬-৭ জনকে অজ্ঞাত আসামী দেখানো হয়েছে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, ১০-১২ জনের একদল মুখোশ পরিহিতি সশস্ত্র দুর্বৃত্ত কাউন্সিলর নজরুলকে অপহরণ করে নিয়ে যাওয়ার সময় দুই রাউন্ড ফাঁকা গুলিও ছুঁড়ে। এরপর তাকে একটি চাঁদের গাড়িতে করে মহাসড়কের দক্ষিণ দিকে নিয়ে যায়। এ সময় গাড়িটি মহাসড়কের ফাঁসিয়াখালী রাস্তার মাথা এলাকায় গেলে সড়কের কিনারায় একপাশ দেবে দূর্ঘটনায় পতিত হয় গাড়িটি। পিছু নেওয়া পুলিশ ওই গাড়ি থেকে একটি লম্বা দা (রাম দা) ও এক জোড়া জুতা উদ্ধার করে। এর আগেই দুর্বৃত্তরা কাউন্সিলর নজরুল ইসলামকে নিয়ে অজ্ঞাত স্থানে চলে যায়। এরপর বিপুল সংখ্যক পুলিশ  নজরুলকে উদ্ধারে একযোগে বিভিন্নস্থানে তল্লাশী শুরু করে।

থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. কামরুল আজম জানান, অপহরণকারীরা নজরুলকে যে গাড়িতে তুলে অপহরণ করেছিল সেই গাড়িটি এবং একটি রাম দা ও একজোড়া সেন্ডেল উদ্ধার করা হয়েছে।

অপহৃত নজরুল ইসলাম জানান, জিয়াউদ্দিন বাবুল নামের এক ব্যক্তি দীর্ঘদিন ধরে ইয়াবা ব্যবসায় লিপ্ত রয়েছে। এতে এলাকার পরিবেশ মারাত্মকভাবে বিষিয়ে উঠেছে। তাছাড়া সে একজন বড় ধরণের ইয়াবা কারবারি। তার এই কর্মকাণ্ডের প্রতিবাদ করায় মূলত হত্যার উদ্দেশ্যেই আমাকে অপহরণ করা হয়েছিল। অপহরণ করার পর তাকে বন্দুকের বাট দিয়ে বেধড়ক পিটিয়ে আহত করে বলেও অভিযোগ করেন তিনি।

চকরিয়া থানার ওসি মো. জহিরুল ইসলাম খান বলেন, এ ঘটনায় কাউন্সিলর নজরুল ইসলাম বাদী হয়ে ইয়াবা ব্যবসায়ী জিয়া উদ্দিন বাবুলসহ ১৭ জনকে আসামী করে লিখিত এজাহার দেওয়ার পর তা মামলা হিসেবে রুজু করা হয়। আসামীদের গ্রেপ্তারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে বলেও জানান তিনি।

এদিকে নজরুল ইসলামকে (৩৮) হত্যার উদ্দেশ্যে অপহরণ ও হত্যাচেষ্টার ঘটনায় জড়িত ইয়াবা কারবারি জিয়া উদ্দিন বাবুলসহ মামলার আসামীদের দ্রুত গ্রেপ্তারের জোর দাবি জানিয়েছেন পৌর পরিষদ। এজন্য পৌর পরিষদ আগামী একসপ্তাহ সময়সীমাও বেঁধে দিয়েছেন। ওই সময়ের মধ্যে ইয়াবা ব্যবসায়ী বাবুলসহ আসামীদের গ্রেপ্তার করা না হলে পরবর্তীতে আন্দোলন কর্মসূচীও ঘোষণা করা হবে বলে জানানো হয়। বৃহস্পতিবার দুপুরে চকরিয়া থানার ওসির কাছে এ ব্যাপারে পৌরসভার নবনির্বাচিত মেয়র আলমগীর চৌধুরীর নেতৃত্বে পৌর পরিষদ এই আহ্বান জানান।

এ সময় মেয়রের সঙ্গে আরও ছিলেন সংরক্ষিত মহিলা কাউন্সিলর রাজিয়া সুলতানা খুকুমণি ও আঞ্জুমান আরা বেগমসহ বিভিন্ন ওয়ার্ডের সদস্য-সদস্যাবৃন্দ। এছাড়াও পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরাও মেয়রের সঙ্গে যান একাত্মতা প্রকাশ করে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন