Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

চকরিয়া-পেকুয়ার সব প্রতিবন্ধীকে পুর্ণবাসনের আওতায় আনা হবে-এমপি জাফর আলম

চকরিয়া প্রতিনিধি:

চকরিয়া-পেকুয়া আসনের এমপি আলহাজ জাফর আলম বলেন, আগামীতে বাংলাদেশে কোন প্রতিবন্ধী মানুষ আর অবহেলায় থাকবেনা। আগামী পাঁচবছরের মধ্যে চকরিয়া-পেকুয়ার সকল প্রতিবন্ধী নারী-পুরুষকে পুর্ণবাসনের আওতায় আনা হবে।

শনিবার সকালে প্রমোশন অব হিউম্যান রাইটস অব পারসন্স উইথ ডিজএ্যাবিলিটিজ ইন বাংলাদেশ (পিএইচআরপিবিডি) প্রকল্পের আওতায় এ্যাডভোকেসি সভা সার্ভ কার্যালয়ে প্রতিবন্ধী নারী-পুরুষের মাঝে উপকরণ সামগ্রী বিতরণকালে তিনি এসব কথা বলেন।

জাফর আলম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেমন দেশের জনগণের ভাগ্য উন্নয়নে কাজ করে যাচ্ছেন, ঠিক তেমনি মায়ের মতো তাঁর সুযোগ্য কন্যা সায়মা ওয়াজেদ পুতুল প্রতিবন্ধী মানুষের জীবন মান্নোয়নে সব ধরণের কাজ করছেন। ইতোমধ্যে সায়মা ওয়াজেদ বাংলাদেশের সীমানা পেরিয়ে বিশ্ব দরবারেও প্রতিবন্ধীদের জন্য সম্ভাবনার নতুন ডানা মেলে ধরেছে।

তিনি আরও বলেন, মনে রাখতে হবে প্রতিবন্ধীদের কোন ধরণের অবহেলা করা যাবেনা। তাঁরাও মানুষ। তাদেরকে বাদ দিয়ে দেশের উন্নয়ন অগ্রগতি সম্ভব নয়। সেইজন্য বর্তমান সরকার প্রতিবন্ধীদের কল্যাণে পরিকল্পিতভাবে কাজ করে যাচ্ছে।  সেইজন্য আমার পক্ষ থেকে সব ধরণের সহযোগিতা অব্যাহত থাকবে।

চকরিয়া উপজেলা পরিষদ সড়কে অবস্থিত প্রতিবন্ধীদের কল্যাণে নিয়োজিত বেসরকারি প্রতিষ্ঠান এসএআরপিভি (সার্ভ) আয়োজনে  অনুষ্ঠিত হয়েছে।

এসএআরপিভি কক্সবাজার অঞ্চলের সমন্বয়ক কাজী মাকসুদুল আলম মুহিতের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এমআর চৌধুরী, পেকুয়া উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সাংবাদিক জহিরুল ইসলাম, এসএআরপিভির কর্মকর্তা ইয়াসমিন সুলতানা।

এছাড়াও অনুষ্ঠানে এসএআরপিভির সকল বিভাগের কর্মকর্তা, উপকারভোগী প্রতিবন্ধী নারী-পুরুষ এবং সুধীজন উপস্থিত ছিলেন। অনুষ্ঠান শেষে প্রধান অতিথি এমপি জাফর আলম প্রতিবন্দ্বী শিক্ষার্থীদের বিদ্যালয় প্রদীপালয়ের পাঠ কার্যক্রম পরিদর্শন করেন। এসময় তিনি ক্ষুদে শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন