চকরিয়া নিউ মার্কেটে ভয়াবহ অগ্নিকান্ড


চকরিয়া প্রতিনিধি:
চকরিয়া পৌর শহরের বাণিজ্যিক প্রতিষ্ঠান নিউ মার্কেট ও সুপার মার্কেটে ১৫ জুন রাত ১০টার দিকে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এ অগ্নিকান্ডে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। অগ্নিকান্ডের ঈদ সামগ্রী ক্রয়ে আসা শতশত ক্রেতা দিক-বেদিক ছুটাছুটি করেছে। দুই মার্কেটে আগুনের কালো ধোয়ায় পরিবেশ নষ্ট হয়ে যায়।

রাত অনুমানিক ১০টার দিকে নিউ মার্কেটের ২য় তলার মধ্যখানের গলির ভেতরে একটি ছোট কুলিং কর্ণারে গ্যাস সিলিন্ডার থেকে আগুনের সূত্রপাত ঘটে। ওই সময় আগুনের লেলিহান শিখা ও কালো ধোয়া মার্কেটের অলি-গলিতে ছড়িয়ে পড়ে।

খবর পেয়ে চকরিয়ার ফায়ার সার্ভিস নিউ মার্কেট এলাকায় পৌছে উপর্যপুরী পানি ছিটিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন। তাদের সহযোগিতায় এগিয়ে এসে চকরিয়া থানা পুলিশের একটি দল। ততক্ষণে চকরিয়ার মহাসড়কে নিউ মার্কেট এলাকায় হাজার হাজার জনতা ভীড় জমায়। তাৎক্ষণিকভাবে ঘটনাস্থল পরিদর্শন করেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ জাফর আলম, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাহেদুল ইসলাম, থানার ওসি মো. বখতিয়ার উদ্দিন চৌধুরী।

চকরিয়া ব্যবসায়ী সমিতির সভাপতি রেজাউল হক সওদাগর জানিয়েছেন, অগ্নিকান্ডের ফলে ঈদ বিক্রয় উৎসবে ঈদ সামগ্রী ক্রয় করতে নিউ মার্কেট ও সুপার মার্কেটে দুর-দুরান্ত থেকে আসা লোকজন দিক-বেদিক ছুটাছুটি করে। এছাড়াও ব্যবসা প্রতিষ্ঠানে পানি ঢুকে অনেক পন্য-কাপড়ছোপড় নষ্ট হয়েছে। ফলে অন্তত ২০ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে এবং অগ্নিকান্ডের সূত্রপাত দোকানে ৩ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে।

চকরিয়া থানার ওসি বখতিয়ার উদ্দিন চৌধুরী জানিয়েছেন, দ্রুত আগুন নিয়ন্ত্রণে আসায় বড় ধরনের ক্ষয়ক্ষতি থেকে রক্ষা পেয়েছে চকরিয়ার নিউ মার্কেট।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন