চকরিয়া থেকে পাচারের সময় ১৮০ বস্তা সার জব্দ

চকরিয়া প্রতিনিধি:

কক্সবাজারের চকরিয়ার পূর্ব বড়ভেওলা থেকে পাচারের জন্য মজুদ করা এবং জীপভর্তি করা ১৮০ বস্তা সার জব্দ করেছে উপজেলা প্রশাসন। তন্মধ্যে গুদামে জব্দ করা হয় ১৫০ বস্তা ইউরিয়া সার এবং জীপভর্তি করা ডিএপি এবং টিএসপি জাতের আরও ৩০ বস্তা সার। মঙ্গলবার বিকেল চারটার দিকে স্থানীয় জনতার সন্দেহ হলে প্রথমে জীপভর্তি সার এবং পূর্ব বড়ভেওলা ইউনিয়নের সার ডিলারের গুদামে জব্দ করা হয় আরও ১৫০ বস্তা ইউরিয়া সার।

প্রত্যক্ষদর্শীরা জানায়, পূর্ব বড়ভেওলা থেকে সারভর্তি একটি জীপ চিরিঙ্গা-জকরিয়া সড়কের বেতুয়া বাজার এলাকায় পৌঁছলে স্থানীয় জনতার সন্দেহ হয়। এ সময় জনতা সারভর্তি জীপটি আটকানোর পর চালককে জিজ্ঞাসাবাদ করলে চালক কোন সদোত্তর দিতে পারেননি। পরে জীপটি আটকে রেখে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাহেদুল ইসলামকে খবর দেন। পরে ইউএনও অকুস্থলে পৌঁছে সারভর্তি জীপ গাড়িটি জব্দ করেন এবং জীপটি থানায় প্রেরণ করেন।

এরপর স্থানীয়দের অভিযোগের প্রেক্ষিতে পূর্ব বড়ভেওলা ইউনিয়নের সার ডিলার ছরওয়ার এন্ড সন্স এর গুদামে অভিযান চালান ইউএনও। এ সময় গুদামে অস্বাভাবিক সারের মজুদ দেখে প্রায় ১৫০ বস্তা সার জব্দ করেন। সংশ্লিষ্টরা জানান, জব্দকৃত জীপ গাড়িতে আনুমানিক ৩০ বস্তা সার ছিল। তন্মধ্যে ডিএপি এবং টিএসপি সার রয়েছে।

প্রত্যক্ষদর্শীদের দাবি, জীপভর্তি জব্দকৃত এসব সার বান্দরবানের লামায় পাচার হচ্ছিল। উপজেলার পূর্ব বড়ভেওলা ইউনিয়নের সার ডিলার ছরওয়ার এন্ড সন্স থেকে এসব সার জীপভর্তি করা হয়।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. সাহেদুল ইসলাম বলেন, ‘জনতার সন্দেহ হওয়ায় খবর দিলে ঘটনাস্থলে গিয়ে এসব সার জব্দ করা হয়। তন্মধ্যে ৩০ বস্তা সারসহ আটককৃত জীপটি থানায় প্রেরণ করা হয়েছে। আর ডিলার ছরওয়ারের গুদামে মজুদ থাকা ১৫০ বস্তা সারও জব্দ করা হয়। আগামীকাল (বুধবার) এসব সারের স্বপক্ষে কাগজপত্র পরীক্ষা-নিরীক্ষা করে পরবর্তী ব্যবস্থা গ্রহন করা হবে।’

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন