চকরিয়ায় ১৪০জন প্রতিবন্ধী শিক্ষার্থীর মাঝে উপজেলা প্রশাসনের উপবৃত্তির চেক বিতরণ


চকরিয়া প্রতিনিধি:

সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সমাজসেবা অধিদপ্তরের আয়োজনে কক্সবাজারের চকরিয়ায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ১৪০জন প্রতিবন্ধী শিক্ষার্থীদের মাঝে উপজেলা প্রশাসন শিক্ষা উপবৃত্তির টাকার চেক বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার(১৭অক্টোবর) সকালে উপজেলা পরিষদ মিলনায়তন ‘মোহনায়’ চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাহেদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত হয় চেক বিতরণ অনুষ্ঠান।

ওই চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ানম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব জাফর আলম বিএ(অনার্স)এমএ।

উপবৃত্তির চেক বিতরণ অনুষ্ঠানে বক্তারা বলেন, দেশের প্রতিবন্ধীরা সমাজের বোঝা নয়, তারা এদেশের জন্য আলোক বর্তিকা হিসেবে কাজ করছে প্রতিটি সেক্টরে। দেশের প্রতিটি সেক্টরে এবং সমাজের বিভিন্ন স্তরে প্রতিবন্ধীদের কাজে লাগাতে পারলে দেশও বহুদুর এগিয়ে যাবে। প্রতিবন্ধীদের কথা চিন্তা করে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষার্থীদের জন্য উপবৃত্তি চালু করেছেন। প্রতিটি প্রতিবন্ধী শিক্ষার্থীদের জন্য সরকারের বরাদ্দ দেয়া উপবৃত্তির টাকা দিয়ে লেখা-পড়া চালিয়ে যেতে পারবে।

এটি তাদের জন্য বড় সহায়ক হিসেবে কাজ করবে।সমাজের প্রত্যেক স্তরের মানুষকে এ প্রতিবন্ধীদের বোঝা না ভেবে তাদের কল্যাণে সুন্দর মানসিকতা সৃষ্টির মাধ্যমে এগিয়ে আসলে  তাদের ভবিষ্যৎ আলোকিত হবে এবং সুন্দর সমাজ প্রতিষ্ঠিত হবে বলে বক্তরা আহ্বান জানান। অনুষ্ঠানে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ১৪০জন প্রতিবন্ধী শিক্ষার্থীদের মাঝে উপবৃত্তির চেক বিতরণ করেন।

এতে প্রাথমিক স্তরের শিক্ষার্থীদের মাঝে ৫’শত টাকা করে এক বছরের জন্য ৬ হাজার টাকা ও মাধ্যমিক স্তরের ৬শত টাকা করে এক বছরের জন্য ৭ হাজার ২শত টাকা, উচ্চ মাধ্যমিক স্তরের জন্য ৭শত টাকা করে ৮ হাজার ৪শত টাকা এবং উপরের স্তরের শিক্ষার্থীদের মাঝে মাসিক ১হাজার ২শত টাকা করে এক বছরের জন্য ১৪ হাজার ৪শত টাকার উপবৃত্তির চেক প্রদান করেছেন ১৪০জন প্রতিবন্ধী শিক্ষার্থীর মাঝে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন